বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পাচার হওয়া ২৫ বাংলাদেশিকে ফেরত পাঠালো ভারত 

আপডেট : ২৮ জুন ২০২২, ২১:৩৬

অবৈধপথে ভারতে পাচার হওয়া বাংলাদেশি ২৫ যুবক-যুবতীকে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে বেনাপোল  সীমান্ত দিয়ে  হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ। মঙ্গলবার (২৮ জুন) সন্ধ্যায় তাদেরকে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ বাংলাদেশ পুলিশ ইমিগ্রেশনের কাছে তাদের হস্তান্তর করে। ফেরত আসাদের মধ্যে রয়েছে ১২ পুরুষ ও ১৩ নারী। 

তারা হলেন, জুনায়েদ শেখ, আরিফুল ইসলাম, ইমন আক্তার, আব্দুল মমিন, শুভ ফারাজী, খলিল শেখ, জাকির হোসেন, আবু সৈয়দ গাজী, রবিউল শেখ, ফাইজুল ভূইয়া, হাসিব শেখ, জান্নাতি, আমেনা আক্তার, অর্পি খাতুন, খাদিজা খাতুন,  রুকসানা, লাবনী খাতুন, ইমলি রানি, শুকলা মন্ডল, বিলকিস বেগম, শিরিনা খাতুন, লিপি আক্তার, জুবেদা বেগম, হোসনে আরা আক্তার ও রোজিনা আক্তার।এদের বাড়ী দেশের বিভিন্ন জেলায়।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহম্মেদ জানান, ট্রাভেল পারমিটে ফেরত আসা বাংলাদেশিদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। সেখান থেকে এনজিও সংস্থা জাস্টিস অ্যান্ড কেয়ার এবং মহিলা আইন সমিতি তাদের পরিবারের কাছে তুলে দেবেন ।

যশোর জাস্টিস অ্যান্ড কেয়ারের সিনিয়র প্রোগ্রাম অফিসার মুহিত হোসেন বলেন, ফেরত আসাদের যশোর জাস্টিস অ্যান্ড কেয়ার, রাইটস যশোর ও মহিলা আইনজীবী সমিতির নিজস্ব শেল্টার হোমে রাখা হবে। পরে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

ইত্তেফাক/জেডএইচডি