বুধবার, ১৭ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চট্টগ্রাম থেকে অপহরণ, ৩ মাস পর নারায়ণগঞ্জে উদ্ধার

আপডেট : ২৯ জুন ২০২২, ১৫:৩৯

চট্টগ্রামের হালিশহরে গত ৩১ মার্চ স্কুলে যাওয়ার পথে ১৪ বছর বয়সী ৯ম শ্রেণির এক ছাত্রীকে অপহরণের অভিযোগে থানায় মামলা দায়ের করেন ওই শিক্ষার্থীর পরিবার। সে মামলার প্রেক্ষিতে দীর্ঘ ৩ মাস পর র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-৭ (র‌্যাব) এর একটি আভিযানিক দল নারায়ণগঞ্জ থেকে তাকে উদ্ধার করে।    

ভুক্তভোগীর পারিবারিক ও অভিযোগ সূত্র জানা যায়, ময়মনসিংহের পাগলা থানার ময়রা গ্রামের মফিজুল হকের ছেলে মো. ফরহাদ মিয়া (১৯) ওই শিক্ষার্থীকে স্কুলে আসা-যাওয়ার পথে উত্যক্ত করত এবং মাঝেমধ্যে বিয়ের প্রস্তাব দিত। বিষয়টি ভিকটিম তার পরিবারকে জানালে মামলার ১নং আসামি পরিবারসহ তুলে নিয়ে যাবার হুমকিও দিয়েছিল।

পরিবারটি জানায়, ঘটনার দিন ভিকটিম স্কুল থেকে যথাসময়ে বাড়িতে না ফেরায় মা-বাবা খোঁজাখুঁজি শুরু করেন। না পেয়ে ভিকটিমের বাবা বাদী হয়ে চট্টগ্রাম মহানগরীর হালিশহর থানায় নামীয় ৪জন ও অজ্ঞাত ৩/৪ জনকে আসামি করে অভিযোগ দায়ের করেন।

র‌্যাব-৭ আভিযানিক সূত্রে জানা যায়, ভিকটিমের বাবার থানায় অভিযোগের ভিত্তিতে মামলা হওয়ায় আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জানতে পারেন ১নং আসামি মো. ফরহাদ মিয়া নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার ডরগাও এলাকায় একটা ভাড়া বাসায় অবস্থান করছে। তারপর আভিযানিক দলটি ২৭ জুন অভিযান চালিয়ে এবং ভিকটিমের বাবার সনাক্ত করনের ভিত্তিতে শিক্ষার্থীকে উদ্ধার এবং  অপহরণকারীকে আটক করে।
 
র‌্যাব জানায়, পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় আসামিকে হস্তান্তর করা হয়েছে।

ইত্তেফাক/এসজেড