সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আশুলিয়ায় ছাত্রের হাতে শিক্ষক খুন

বার বার অবস্থান পরিবর্তন করছিল জিতু: র‍্যাব

আপডেট : ২৯ জুন ২০২২, ২১:১২

ঢাকার আশুলিয়ায় হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক উৎপল কুমার সরকারকে স্ট্যাম্প দিয়ে পিটিয়ে হত্যার ঘটনায় মূল অভিযুক্ত ছাত্র আশরাফুল আহসান জিতুকে (১৯) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বুধবার (২৯ জুন) সন্ধ্যা ৭টার দিকে গাজীপুরের শ্রীপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ‘র‌্যাবের গোয়েন্দা বিভাগ ও র‌্যাব-১-এর একটি দল ঘটনার পর থেকে জিতুকে আটক করার পরিকল্পনা করে। জিতু বারবার তার অবস্থান পরিবর্তন করছিল। সে আশুলিয়া থেকে পালিয়ে জয়দেবপুরের দিকে চলে যায়। পরে গাজীপুরের শ্রীপুরের নগরহাওলা গ্রামে সে অবস্থান করছিল। বুধবার সন্ধ্যায় সেখান থেকে তাকে গ্রেফতার করা হয়।’

এর আগে মঙ্গলবার রাতে আশুলিয়া থানা পুলিশ কুষ্টিয়ার কুমারখালী থানা এলাকার এক বাড়িতে অভিযান চালিয়ে জিতুর বাবা উজ্জ্বল হাজীকে গ্রেফতার করে ঢাকায় নিয়ে আসে। শিক্ষক উৎপল কুমার সরকার হত্যা মামলায় বুধবার সকালে উজ্জ্বল হাজীকে ১০ দিনের রিমান্ডে আবেদন জানিয়ে ঢাকার মুখ্য বিচারিক আদালতে পাঠায় পুলিশ। আদালত শুনানি শেষে তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

এদিকে শিক্ষক হত্যাকাণ্ডের ঘটনায় ক্ষোভ ছড়িয়ে পড়েছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে। গতকাল বুধবার সাভার আশুলিয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিক্ষোভ কর্মসূচি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই এমদাদুল হক বলেন, ‘জিতুদের বাড়ির এক ভাড়াটিয়ার গ্রামের বাড়ি কুষ্টিয়ায়। তার বাড়িতে আত্মগোপনে ছিলেন জিতুর বাবা উজ্জ্বল হাজী। মঙ্গলবার রাতে কুষ্টিয়া জেলার কুমারখালী থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে আশুলিয়া থানায় নিয়ে আসা হয়।’

এদিকে অভিযুক্ত জিতুকে গ্রেপ্তারের দাবিতে বুধবার সকালে তৃতীয় দিনের মতো শিক্ষা প্রতিষ্ঠানটির সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসীরা। এছাড়া বুধবার দুপুরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশও করা হয়েছে। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, শিক্ষক উৎপলকে পেটাতে পরিকল্পনা করেই স্ট্যাম্প নিয়ে সেদিন স্কুলে এসেছিলো জিতু। শিক্ষক হলেন জাতির কারিগর, মানুষ গড়ার কারিগর। কী কারণে এভাবে কলেজশিক্ষক উৎপল কুমার সরকারকে পিটিয়ে হত্যা করা হয়েছে, তা খতিয়ে দেখার দাবি জানান তারা।

উল্লেখ্য, গত শনিবার দুপুরে আশুলিয়ার চিত্রশাইল এলাকায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের মাঠে কলেজশিক্ষক উৎপল কুমার সরকারের ওপর অতর্কিত হামলা চালিয়ে ক্রিকেটের স্টাম্প দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে একই শিক্ষা প্রতিষ্ঠানের দশ শ্রেণীর ছাত্র জিতু। পরে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে উৎপল কুমার সরকার মারা যান। এ ঘটনায় নিহতের ভাই অসীম কুমার বাদী হয়ে জিতুসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করে আশুলিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

বিদ্যালয়ের উন্নয়নের টাকায় সভাপতির ভুড়িভোজের আয়োজন!

অভিনব কায়দায় পাচারকালে ইয়াবাসহ ৬ ব্যবসায়ী গ্রেফতার

খুলনায় ওয়ান শুটারগানসহ গ্রেফতার ১

শিক্ষিকার ‘রহস্যজনক মৃত্যু’: স্বামী মামুনকে আদালতে পাঠানো হচ্ছে

এ সম্পর্কিত আরও পড়ুন

সাভারে গাড়িচাপায় মোটরসাইকেল আরোহী নিহত

চালকরা ঘুমিয়ে গেলে সেই সুযোগে তেল চুরি করে তারা

সাভারে গৃহবধূকে হত্যার অভিযোগ, স্বামী গ্রেপ্তার

ডিপোর বাইরে তালা, ভেতরে চিংড়িতে জেলি পুশ