সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মাগুরায় ১ কেজি ১৬৬ গ্রাম সোনাসহ এক চোরাকারবারী গ্রেফতার

আপডেট : ৩০ জুন ২০২২, ০১:০২

মাগুরায় ১ কেজি ১৬৬  গ্রাম সোনাসহ সাকিব হোসেন (২২) নামে এক চোরাকারবারীকে গ্রেফতার করেছে মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর। বুধবার (২৯ জুন) দুপুরে মাগুরা পৌর এলাকার পারনান্দুয়ালী কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকা থেকে সোনাসহ তাকে গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন মাগুরা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে পরিদর্শক কবির আহম্মেদ। 

সাকিব যশোর জেলার শার্শা উপজেলার পুটখালী গ্রামের ইয়াজুল ইসলামের পুত্র। তার কাছ থেকে উদ্ধারকৃত সোনার বর্তমান বাজার অনুযায়ী মুল্য প্রায় ৭৫ লাখ ৯৬ হাজার ৮৩৩ টাকা। 

কবির আহম্মেদ জানান, গোপন সুত্রে জানতে পারেন, চট্রগ্রাম থেকে যশোরগামী ঈগল পরিবহনের বাসে করে এক যাত্রী ইায়াবা নিয়ে যশোর যাচ্ছে। পথিমধ্যে তারা  ঈগল পরিবহনের মাগুরা পারনানান্দুয়ালী কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় ওই বাসটির গতি রোধ করেন। পরে বাসটি  সন্দেহজনক যাত্রীদের তল্লাশী করা হয়। এ সময় বাসযাত্রী সাকিব হেসেনের দেহ তল্লাশী করে তার জুতার মধ্য থেকে মোট ১ কেজি ১৬৬  গ্রাম ওজনের ১০ টি সোনার বার উদ্ধার হয়। অভিযানের সময় মাগুরা নির্বাহী ম্যাজিস্ট্রেট আলা উদ্দিন কাদের উপস্থিত ছিলেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোনার চোরাকারবারী সোনার বারটি  ঢাকা থেকে যশোর বহন করে নিয়ে যাচ্ছিলো বলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের কাছে স্বীকার করেছে। তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। থানায় মামলা দায়ের করা হয়েছে।

ইত্তেফাক/ইআ