শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

টেস্টের ব্যর্থতা ভুলে ডমিনিকা যাচ্ছেন টাইগাররা

আপডেট : ৩০ জুন ২০২২, ০৫:০০

ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট সিরিজটা এখন অতীত। দুই টেস্ট খেলে সাকিব আল হাসান, তামিম ইকবালরা বিশ্রামে ছিলেন। দ্বিতীয় টেস্টের মাঝেই সেন্ট লুসিয়ায় পৌঁছে যাওয়া বাংলাদেশের টি-২০, ওয়ানডে দলের ক্রিকেটাররা গত মঙ্গলবার অনুশীলন করেছেন। ড্রারেন স্যামি ক্রিকেট স্টেডিয়ামে ৯ ক্রিকেটার তিন ঘণ্টার সেশনে ঘাম ঝরিয়েছেন।

ঢাকা থেকে উড়ে যাওয়া মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, আফিফ হোসেন, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, মুনিম শাহরিয়ারদে সঙ্গে মোসাদ্দেক হোসেন সৈকত, এনামুল হক বিজয় ও মুস্তাফিজুর রহমান অনুশীলন করেছেন।

আবহাওয়া অনুকূলে না থাকায় মঙ্গলবার সেন্ট লুসিয়া থেকে ডমিনিকা যাওয়া হয়নি দুই দলের। হ্যারিকেনের প্রভাবে বৈরী আবহাওয়া ছিল পূর্ব ক্যারিবিয়ানের দ্বীপটিতে। গতকাল (স্থানীয় সময় সকাল ও বাংলাদেশ সময় রাতে) ফেরিতে চড়ে আটলান্টিক পাড়ি দেওয়ার কথা বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ দল ও ব্রডকাস্ট ক্রু, ধারাভাষ্যকারদের। সেন্ট লুসিয়া থেকে টিম অপারেশন্স ম্যানেজার নাফিস ইকবাল বিষয়টি জানিয়েছেন। ডমিনিকাতে আগামী ২ জুলাই বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রথম টি-২০ অনুষ্ঠিত হবে। একই ভেন্যুতে পরদিনই সিরিজের দ্বিতীয় ম্যাচ। ৭ জুলাই গায়ানায় সিরিজের শেষ টি-২০ তে মুখোমুখি হবে দুই দল। পরে সেখানেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে।

টেস্টের ব্যর্থতা ভুলে বাংলাদেশের ক্রিকেটাররা এখন টি-২০ সিরিজের দিকে তাকাচ্ছেন। ইনজুরি কাটিয়ে তিন মাস পর জাতীয় দলে ফেরা ফাস্ট বোলার তাসকিন বলছেন, এখন সামনে তাকানোর পালা।

সেন্ট লুসিয়ায় অনুশীলনের পর ডানহাতি এ পেসার বলেছেন, ‘দুর্ভাগ্যবশত টেস্ট সিরিজটা আমাদের ভালো যায়নি। এখন সামনে টি-২০ ও ওয়ানডে সিরিজ। যে ভুলগুলো হয়েছে সেগুলো নিয়ে কাজ করতে হবে। তাই সবাই তাকিয়ে আছে টি-২০ সিরিজের দিকে। চাইব ভালো করতে, দেশকে জয় উপহার দিতে।’

আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ। তার আগে শ্রীলঙ্কায় এশিয়া কাপ। সবমিলিয়ে উইন্ডিজদের বিরুদ্ধে এই সিরিজ থেকেই বিশ্বকাপ প্রস্তুতি শুরু করবে বাংলাদেশ দল। তাসকিন বলেছেন, ‘প্রত্যেকটি ম্যাচ বা সিরিজ গুরুত্বপূর্ণ, যেহেতু সামনে এশিয়া কাপ আর টি-২০ বিশ্বকাপ। অবশ্যই আমরা জয়ের জন্য খেলব।’ ক্যারিবিয়ানদের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজে বিশ্বকাপের জন্য সর্বোচ্চ প্রস্তুতির চেষ্টাই চালাবে টাইগাররা।

আত্মবিশ্বাসের ঘাটতি কাটাতে ২২ গজে নিজেদের সেরাটা দেওয়াই লক্ষ্য তাদের।

ইত্তেফাক/ইআ