শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পদ্মা সেতুর দুই প্রান্তের মহাসড়কেও মোটরসাইকেল নিষিদ্ধের সুপারিশ

আপডেট : ৩০ জুন ২০২২, ১০:৫১

ঢাকা ও ফরিদপুরের ভাঙ্গার মধ্যে ৫৫ কিলোমিটার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করার কথা ভাবছে সড়ক ও জনপথ (সওজ) অধিদফতর।

সওজের প্রধান প্রকৌশলী এ কে এম মনির হোসেন পাঠান বলেছেন, ঢাকা ও ফরিদপুরের ভাঙ্গার মধ্যে ৫৫ কিলোমিটার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কে ইতিমধ্যে মোটরসাইকেল নিষিদ্ধ করার একটি প্রস্তাব পাঠানো হয়েছে।

গতকাল বুধবার (২৯ জুন) রাজধানীর তেজগাঁওয়ে সওজের সদর দফতরে মহাসড়কের টোল আদায়কারী প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি সই অনুষ্ঠানে তিনি এই কথা বলেন।

সওজের প্রধান প্রকৌশলী বলেন, তবে মূল চার লেনের মহাসড়কের বাইরে দুই পাশের সড়কে (সার্ভিস লেন) মোটরসাইকেল চলাচলের অনুমতি দেওয়া হবে। সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনার পর দ্রুতগতির মহাসড়কে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করার বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে।

২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ভোরে যান চলাচল শুরু হয়। প্রথম দিনেই মোটরসাইকেলচালকদের হুড়োহুড়িতে সেতুতে উঠতে যানজট তৈরি হয়। পরে সন্ধ্যায় দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী দুই যুবকের মৃত্যু হয়। পরদিন ২৭ জুন থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করা হয়।

ইত্তেফাক/কেকে