শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সেতুতে নিষিদ্ধ, ফেরি বন্ধ, ট্রলারে মোটরসাইকেল পারাপার

আপডেট : ৩০ জুন ২০২২, ১৪:৩৫

পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল চলাচল আজ বৃহস্পতিবারও (৩০ জুন) বন্ধ রয়েছে। এদিকে পদ্মার মাঝ নদীতে ডুবো চর সৃষ্টি হওয়ায় শিমুলিয়া-মাঝিকান্দি ও বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। এমন পরিস্থিতিতে ঝুঁকি নিয়ে ট্রলারে করে মোটরসাইকেল নিয়ে পদ্মা নদী পারাপার হচ্ছেন চালকরা।

বৃহস্পতিবার একাধিক ট্রলার মোটরসাইকেল নিয়ে শিমুলিয়া ঘাট থেকে মাঝিরকান্দি ঘাটে উদ্দেশ্যে ছেড়ে যায়। তবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের তৎপরতার কারণে ট্রলার চালকরা গোপনে মোটরসাইকেল নদী পার করছেন। এসব ট্রলারে ৭ থেকে ৮টি করে মোটরসাইকেল বহন করে। প্রতিটি মোটরসাইকেল পারাপারে ৭০০ টাকা করে দিতে হয়েছে চালকদের।

ট্রলারে নদী পাড়ি দেওয়া চালকরা জানিয়েছেন, ফেরি চলাচল বন্ধ থাকায় বাধ্য হয়ে ঝুঁকি থাকা সত্ত্বেও এ পথ বেছে নিচ্ছেন তারা। তাই তারা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে যত দ্রুত সম্ভব পদ্মা সেতুতে আবার মোটরসাইকেল চলাচলের দাবি জানিয়েছেন।

বিআইডব্লিউটিসির শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল জানান, পদ্মা নদীর মাঝি মাঝিরকান্দি চ্যানেলে নতুন করে ডুবোচর সৃষ্টি হয়েছে। ডুবোচরে ফেরি চলাচল খুবই ঝুঁকিপূর্ণ।তাই ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে বলে তিনি জানান।

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন

অত্যাধুনিক ক্যামেরা বসানো হলো পদ্মা সেতুতে

পদ্মা সেতুতে ৪১ দিনে ১০০ কোটির বেশি টাকা টোল আদায়

পদ্মা সেতুতে এক মাসে টোল আদায় ৭৬ কোটি টাকা ছাড়িয়েছে

পদ্মা সেতুর একমাস: ৩০ দিনে পাল্টে গেলো দুই পারের দৃশ্য  

এ সম্পর্কিত আরও পড়ুন

পদ্মা সেতু: ২৯ দিনে টোল আদায় ৭৪ কোটি টাকা ছাড়িয়েছে

পদ্মা সেতু দিয়ে পিকআপ-ট্রাকে মোটরসাইকেল পারাপার থামছে না    

পিকআপ-ট্রাকে পদ্মা সেতু পারাপারে মোটরসাইকেল ভাড়া ১৫০০ টাকা

পদ্মা সেতুতে পিকআপ ভ্যান দুর্ঘটনায় নিহত ২