শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নেইমারকে কেনার জন্য যেসব ক্লাবের সম্ভাবনা রয়েছে

আপডেট : ৩০ জুন ২০২২, ১৭:০০

নেইমারকে বিক্রি করতে চায় পিএসজি! ইউরোপের দলবদলের বাজারে সবচেয়ে বড় খবর এখন এটি। অন্যদিকে, নেইমার চাচ্ছেন প্যারিসেই থাকতে। বিশ্বকাপের আগে জায়গা বদলের ঝামেলায় যাওয়ার ইচ্ছে নেই। এতে যদি বিশ্বকাপের প্রস্তুতিতে ঘাটতি পরে, এ জন্য। এখনো কোনোকিছুই নিশ্চিত নয়। তবে ভালো অফার পেলে পিএসজি তাদের সোনার হাঁস ছেড়ে দিতে পারে!

কিন্তু ব্রাজিলিয়ান সুপারস্টারকে কেনার মতো সামর্থ্য এই মুহূর্তে কোন ক্লাবের রয়েছে সেটাই বড় প্রশ্ন। পুরোনো ক্লাব বার্সেলোনায় হয়তো যেতে চাইবেন নেইমার। কিন্তু কাতালুনিয়ানদের বর্তমানে যে আর্থিক অবস্থা, তাতে এই অপশনটাকে বাদ দিতেই হচ্ছে। কেবল ইংলিশ প্রিমিয়ার লিগেই এখন যেতে পারবেন পিএসজি তারকা। সেক্ষেত্রে সবচেয়ে এগিয়ে রয়েছে চেলসি।

এরই মধ্যে রোমেরু লুকাকুকে লোনে ইন্টার মিলানের কাছে বিক্রি করে দিয়েছে চেলসি। স্ট্রাইকার সংকট কাটাতে ম্যানচেস্টার সিটির ইংলিশ তারকা রেহাম স্টারলিং ও ব্রাজিলের তরুণ তারকা রাফিনহাকে কেনার জন্য চেষ্টা করে যাচ্ছে তারা। লন্ডনের ক্লাবটির নতুন মালিক টড বোহেলি চাচ্ছেন, দলে একটা প্রভাব রাখতে। সে জন্য অর্থ খরচ করতে পিছপা হবেন না।

এর বাইরে টমাস টুখেলের অধীনে পিএসজিতে খেলেছেন নেইমার। দু'জনের মধ্যে বোঝাপড়াও দারুণ। নেইমারের ব্রাজিলিয়ান সতীর্থ থিয়াগো সিলভাও রয়েছেন। তার সঙ্গে প্যারিসেও এক সঙ্গে খেলার অভিজ্ঞতা রয়েছে। সবমিলিয়ে এই মুহূর্তে স্টামফোর্ড ব্রিজই নেইমারের জন্য পারফেক্ট।

নিউক্যাস্টল ইউনাইটেড: নেইমারের প্রতি আগে থেকেই আগ্রহ রয়েছে এই ক্লাবটির। বিশেষ করে তারা সৌদি মালিকানাধীন হওয়ার পর থেকে আর্থিকভাবে বেশ স্বচ্ছল হয়ে উঠেছে। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের সব আর্থিক দিকই তারা বহন করতে পারবে। কিন্তু তাদের প্রকল্পের প্রতি নেইমারের কোনো আগ্রহ নেই বলেই জানা গেছে।

ম্যানচেস্টার সিটি: প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের দলে তারকার অভাব নেই। এই মৌসুমে এরই মধ্যে আর্লিং হরলান্ড ও জুলিয়ান আলভারেজকে কিনে নিয়েছে তারা। নেইমারের মতো তারকাকে কেনার সামর্থ্য এখনো তাদের রয়েছে। কিন্তু এ ব্যাপারে এখন পর্যন্ত আকাশী জার্সিধারীদের কাছ থেকে কোনো ইচ্ছে শোনা যায়নি। অবশ্য নিকট ভবিষ্যতে হতেও পারে, অসম্ভব নয়। এর বাইরে ম্যানচেস্টার ইউনাইটেড ও আর্সেনালের নামও উচ্চারিত হচ্ছে।

ইত্তেফাক/টিএ