বুধবার, ১৭ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ঈদে ছবি মুক্তির শঙ্কা এখনও কাটেনি!

আপডেট : ০২ জুলাই ২০২২, ১০:৪৭

প্রতিটি ঈদের একাধিক ছবি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি প্রচলন দীর্ঘদিনের। সেই ধারাবাহিকতায় আসছে ঈদেও মুক্তির তালিকায় আছে ৩টি ছবি। এর মধ্যে রয়েছে অনন্ত জলিল-বর্ষা অভিনীত ‘দিন দ্য ডে’, রোশান-পূজা চেরী অভিনীত ‘সাইকো’ এবং বিদ্যা সিনহা মিম-শরীফুল রাজ ও ইয়াশ অভিনীত ‘পরাণ’।

তবে ছবি ৩টি মুক্তি নিয়ে আলোচনা চললেও জানা গেছে, মুক্তির আওয়াজে থাকলেও অনন্ত জলিলের ‘দিন:দ্য ডে’ ছাড়া বাকি দুটি ছবি ঈদে মুক্তির বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি। তবে কোরবানির ঈদে মুক্তি উপলক্ষে মাসখানেক আগেই আনকাট সেন্সর ছাড়পত্র নেয় ‘দিন:দ্য ডে’। এখন ছবিটি প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন অনন্ত জলিল ও তার টিম। জলিলের আশা ঈদে তার ছবি দেড়শ’র মতো হলে মুক্তি পাবে। ছবিটি পরিচালনা করেছেন মুর্তজা অতাশ জমজম।

বিদ্যা সিনহা মিম।

অন্যদিকে, অনন্য মামুন পরিচালিত ‘সাইকো’ এবং তরুণ পরিচালক রায়হান রাফি পরিচালিত ‘পরাণ’ এখনও সেন্সরই হয়নি। তবে সেন্সর বোর্ড সদস্যদের বরাতে জানা গেছে সেন্সরে জমা পড়েছে এই ছবি দুটি। আগামী রবিবার সেন্সর পাবে, কী পাবে না সেই বিষয়ে জানা যাবে।

বর্ষা

এ প্রসঙ্গে ‘সাইকো’ ছবির পরিচালক মামুন বলেন, ‘আমরা সাইকো ঈদে মুক্তির সিদ্ধান্তের কথা সবাইকে জানিয়েছি। প্রচারণাও চালাচ্ছি। তার ধারাবাহিকতায় সেন্সরে জমা দিয়েছি ছবিটি। আশা করি, ছবিটি আনকাট ছাড়পত্র পাবে।’ তবে সেন্সর ছাড়পত্র না পেলেও ঈদে মুক্তির জন্য ইতোমধ্যে ৫০টি হলের সঙ্গে কথা হয়ে আছে। সেন্সর পেলে ঈদে ওই হলগুলোতে মুক্তি পাবে বলে জানিয়েছেন মামুন।

পূজা চেরি

এদিকে ঈদে ‘পরাণ’ মুক্তির ঘোষণা দিয়ে সর্বাত্বক প্রচারণা চালাচ্ছেন ছবির পরিচালক রায়হান রাফি ও নায়ক-নায়িকারা। এ ছবিটিও সবে সেন্সরে জমা পড়েছে। ছাড়পত্র পায়নি এখনও।

ছবিটির প্রযোজক আরাফাত বলেন, ‘ছবিটি আমাদের ঈদে মুক্তি দেওয়ার আশা আছে। তবে সেন্সর ছাড়পত্র পাওয়ার আগে এ বিষয়ে আমরা কিছুই বলতে পারছি না। আমরা আশাবাদী ছবিটি ছাড়পত্র পাবে।’

ইত্তেফাক/এসজেড