বুধবার, ১৭ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

লিভারপুলে আরও ৩ বছর থাকছেন সালাহ

আপডেট : ০২ জুলাই ২০২২, ১২:০৩

বর্তমান ইউরোপীয়ান ক্লাব ফুটবলে অন্যতম সফলতম দল লিভারপুল। সফল হওয়ার পিছনে মিশরীয় তারকা ফুটবলার মোহাম্মদ সালাহর অবদান অপরিহার্য। কিন্তু তার সঙ্গে ২০২৩ সাল পর্যন্ত চুক্তি ছিল দলটির। নতুন চুক্তি না হওয়ায় শঙ্কা সৃষ্টি হচ্ছিল, সালাহকেও হারাতে হবে নাকি। কারণ কিছুদিন আগে ক্লাব ছেড়ে নতুন ক্লাব বার্য়ান মিউনিখে পাড়ি জমিয়েছে আরেক তারকা সাদিও মানে। তবে সব শঙ্কা উড়িয়ে দিয়ে নতুন চুক্তি সই করলেন মিশরীয় এই পোষ্টার বয়।

শুক্রবার (১ জুলাই) নিজেদের ওয়েবসাইটে বিষয়টি নিশ্চিত করে বিজ্ঞপ্তি প্রকাশ করে লিভারপুল। চুক্তির মেয়াদ নিয়ে অবশ্য কিছু জানায়নি তারা। তবে ব্রিটিশ গণমাধ্যমের  দৈনিক দ্য গার্ডিয়ান সংবাদ অনুযায়ী, নতুন করে আরও তিন বছরের চুক্তি করেছেন তিনি। ২০২৫ সাল পর্যন্ত এই ক্লাবেই থাকছেন এ ফরোয়ার্ড।

গুঞ্জন রয়েছে লিভারপুলের ইতিহাসের সর্বোচ্চ বেতনধারী খেলোয়াড় এখন সালাহ। নতুন চুক্তিতে তার সাপ্তাহিক বেতন হবে সাড়ে ৩ লাখ পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪ কোটি টাকা।

নতুন চুক্তির পর সালাহ বলেন , শেষ পাঁচ ছয় বছর দল কোথায় উঠেছে, সেটা আপনি দেখেছেন। শেষ মৌসুমে আমরা চার শিরোপা জেতার খুব কাছাকাছি ছিলাম, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে শেষ সপ্তাহে দুটো শিরোপা হারিয়ে ফেলি আমরা।’

তিনি আরো বলেন,  আমরা সবকিছুর জন্য লড়াই করার মতো অবস্থায় আছি আমরা। আমাদের নতুন কিছু খেলোয়াড়ও এসেছে। আমাদের কঠোর পরিশ্রম করে যেতে হবে, ভালো দূরদৃষ্টি থাকতে হবে, ইতিবাচক থাকতে হবে এবং সব কিছুর জন্য লড়তে হবে।

২০১৭ সালে ইতালিয়ান ক্লাব রোমা থেকে সালাহকে কিনে আনে লিভারপুল। একটি করে প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ সহ জিতেছেন সম্ভাব্য সব শিরোপাই। ক্লাবটির হয়ে এখন পর্যন্ত ২৫৪ ম্যাচ খেলেছেন। আর তাতে গোল দিয়েছেন ১৫৬টি।

ইত্তেফাক/টিআর

এ সম্পর্কিত আরও পড়ুন