বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শিক্ষক উৎপল হত্যার ৫ দিন পর সেই স্কুলে ক্লাস শুরু

আপডেট : ০২ জুলাই ২০২২, ১৩:১৪

শিক্ষক উৎপল কুমার সরকার হত্যাকাণ্ডের পর থেকেই বন্ধ ছিল সাভারের আশুলিয়ার চিত্রশাইল এলাকার হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজ। নিরাপত্তার মধ্য দিয়ে পাঁচদিন বন্ধ থাকার পর শনিবার (২ জুলাই) সকাল থেকে স্কুলে শুরু হয়েছে শিক্ষা কার্যক্রম। শিক্ষার্থীদের ভয় কাটিয়ে ক্লাসে ফেরাতে বাড়ানো হয়েছে টহল পুলিশ।

গতকাল শুক্রবার (১ জুলাই) দুপুরে ওই প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় স্কুল খোলার কথা জানান ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) মারুফ হোসেন সরদার।

অধ্যক্ষ সাইফুল ইসলাম বলেন, অভিযুক্ত শিক্ষার্থী জিতু ও তার বাবা রিমান্ডে থাকলেও জিতুর অনুসারীরা এখনও ধরা পড়েনি। এ ঘটনায় আতঙ্ক বিরাজ করছে শিক্ষার্থীসহ অভিভাবকদের মধ্যে।

গত ২৫ জুন চিত্রশাইলে হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আশরাফুল আহসান জিতু স্ট্যাম্প দিয়ে শিক্ষক উৎপল কুমার সরকারের ওপর অতর্কিত হামলা চালায়।

প্রথমে মাথায় আঘাত করে এবং পরে এলোপাতাড়ি পেটাতে থাকে ওই শিক্ষার্থী। গুরুতর আহত অবস্থায় ওই শিক্ষককে আশুলিয়া নারী ও শিশু স্বাস্থ্যকেন্দ্রে নেয়া হয়। পরে আশঙ্কাজনক অবস্থায় তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার (২৭ জুন) ভোরে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শিক্ষক উৎপল সরকার।

ইত্তেফাক/কেকে