শনিবার, ২০ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

প্রধানমন্ত্রীর নির্দেশে আপনাদের দেখতে এসেছি: সুনামগঞ্জে নিক্সন চৌধুরী

আপডেট : ০২ জুলাই ২০২২, ১৯:২০

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা আজকে আপনাদের দেখতে এসেছি। আগামীতে বন্যা কবলিত মানুষের জন্য কি করা যায়, সেই জন্য বন্যা কবলিত এলাকা আমরা ঘুরে দেখবো এবং খাদ্য সামগ্রী বিতরণ করবো। 

শনিবার (২ জুলাই) দুপুরে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলা পরিষদ ও প্রশাসনের আয়োজনে মতবিনিময় সভায় তিনি এ সব কথা বলেন।

তিনি আরও বলেন, সুনামগঞ্জের প্রতিটি মানুষ পানিবন্দি অবস্থায় দিন কাটিয়েছে। তাদের কাছে অর্থ ছিল কিন্তু খাবার কিনে খেতে পারেনি। আমি মনে করি-সংসদ সদস্যদের নেতৃত্বে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা পরিষদের সব সদস্যদের নিয়ে আপনারা একটা হটলাইন চালু করুন। হটলাইনে বন্যাদুর্গত মানুষ ফোন করলে আপনারা তাদের বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী দিয়ে আসবেন।

বন্যার্তদের ত্রাণ দিচ্ছেন নিক্সন চৌধুরীসহ অন্যরা।

ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেন, সুনামগঞ্জে বন্যার পানি কমতে শুরু করেছে। বাড়ির আঙ্গিনা থেকেও পানি নামতে শুরু করেছে। তবে পানি কমলেও মানুষের দুর্ভোগ রয়ে গেছে। অনেক ঘরবাড়ি নষ্ট হয়ে গেছে।  আসবাবপত্র ভেসে গেছে। আরও দুই সপ্তাহ বন্যা কবলিত এলাকায় ত্রাণ কার্যক্রম চালাবো। আর যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাদের সহায়তা করা হবে। এছাড়া ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট মেরামত করে দেওয়া হবে।

এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত কমিটির সদস্য এ বি এম তাজুল ইসলাম, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিব কামরুল হাসান, সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত, ধর্মপাশা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রুকন, যুবলীগের কেন্দ্রীয় কমিটির উপসাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ফজলে রাব্বি স্মরণ উপস্থিত ছিলেন।  

ইত্তেফাক/ইউবি