শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

লালমনিরহাটে বন্যার্তদের মধ্যে পুনাক সভানেত্রীর ত্রাণ বিতরণ 

আপডেট : ০২ জুলাই ২০২২, ২২:১৫

লালমনিরহাটের হাতীবান্ধা থানায় বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করেছেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী জীশান মীর্জা। শনিবার (২ জুলাই) বিকালে ওই থানার সানিয়াজান ইউনিয়নের শেখ সুন্দর প্রাথমিক বিদ্যালয় ও দাখিল মাদরাসা প্রাঙ্গণে এই ত্রাণ বিতরণ করেন তিনি। 

এ সময় তিনি বন্যায় ক্ষতিগ্রস্ত ২০০ পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী হিসেবে চাল, ডাল, সয়াবিন তেল, লবণ ও আলু বিতরণ করেন। 

মাদরাসা শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ।

পরে তিনি হাতিবান্ধা থানা প্রাঙ্গণে নব-নির্মিত শিশু কর্নার উদ্বোধন করেন। সেখানে স্থানীয় ৪৫ জন শিশু-কিশোরের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করেন। এছাড়া পিএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত পুলিশ সদস্যদের ১৪ জন সন্তানদের মধ্যে পুরস্কার বিতরণ করেন পুনাক সভানেত্রী।

অনুষ্ঠানে লালমনিরহাট জেলার পুলিশ সুপার আবিদা সুলতানা এবং কেন্দ্রীয় ও স্থানীয় পুনাকের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ।

উল্লেখ্য, শিশু কর্নারটি লালমনিরহাট জেলা পুলিশের উদ্যোগে পুলিশ সুপার আবিদা সুলতানার তত্ত্বাবধানে নির্মিত হয়। শিশু কর্নারটিতে শিশুবান্ধব পুলিশি কার্যক্রম সংক্রান্ত বিভিন্ন বিষয়ের সচিত্র বিবরণ রয়েছে। পাশাপাশি শিশু সুরক্ষা, আইনি সহায়তা ও শিশু অধিকার বাস্তবায়নে বাংলাদেশ পুলিশের শিশুবান্ধব সেবা, সাধারণ ডায়েরি, এজাহার, শিশুবান্ধব পুলিশ কর্মকর্তা, প্রবেশন কর্মকর্তা, শিশু আদালত ইত্যাদি বিষয়ের সঙ্গে সামঞ্জস্য রেখে শিশু কর্নারটি সাজানো হয়েছে। শিশুদের ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করে তোলা, শিশুর সুষ্ঠু বিকাশ ও সুনাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন তথ্য চিত্র প্রদর্শনীর ব্যবস্থাও রয়েছে এ কর্নারে। 

ইত্তেফাক/এএএম