শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পিএসজির সঙ্গে চুক্তি বাড়ালেন নেইমার!

আপডেট : ০৩ জুলাই ২০২২, ০৫:৩০

খোলাসা না করলেও গুঞ্জন বলছে, এই গ্রীষ্মে নেইমারকে বিক্রি করতে চায় পিএসজি। পরবর্তী গন্তব্য হিসেবে চেলসি, নিউক্যাসল ইউনাইটেড ও জুভেন্টাসের নামও উঠছে বেশ জোরেসরে। কিন্তু এই গুঞ্জনের মাঝেই পিএসজিতে ২০২৭ সাল পর্যন্ত থাকার বন্দোবস্ত করলেন নেইমার। এমনটাই জানাচ্ছে ফরাসি সংবাদমাধ্যম লে'কিপ।

প্রশ্ন উঠতেই পারে, পিএসজি যদি নিজে থেকেই নেইমারকে বিক্রি করতে চায় তাহলে চুক্তি বাড়ালো কেন। তার ওপর গত বছরই নেইমারের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি করেছিল। তবে সেই চুক্তিতে শর্ত ছিল ২০২১-২২ মৌসুম শেষ হলে দুই বছরের জন্য চুক্তি বৃদ্ধি করতে পারবেন নেইমার। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড সেটাই করেছেন।

বছরে এখন ৩০ মিলিয়ন ইউরো (প্রায় ৩০০ কোটি টাকা) বেতন পাবেন তিনি। নেইমারের এমন পদক্ষেপে মেজাজ বিগড়ে যেতে পারে পিএসজি সভাপতি নাসের আল খেলাইফির। কেননা স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার মতে, নেইমারকে বেচে দিতে আগ্রহী তিনি।

২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ফি দিয়ে দলে ভেড়ানোর পর নেইমারই ছিল ক্লাবটির সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তবে সময়ের সঙ্গে সঙ্গে পরিস্হিতিও বদলেছে। নেইমার নয় এখন পিএসজির মূল কেন্দ্রবিন্দু কিলিয়ান এমবাপ্পে। তাকে ঘিরেই নতুন প্রজেক্ট তৈরি করেছে ক্লাব। ফলে কিছুটা হলেও গুরুত্ব হারিয়েছেন নেইমার। তাছাড়া তার ইনজুরিও পিএসজি প্রেসিডেন্টের বিরক্তির অন্যতম কারণ। বরাবরের মতো গত মৌসুমে পুরোপুরি খেলতে পারেননি এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। গত মৌসুমে লিগে খেলতে পেরেছেন কেবল ২২ ম্যাচ, গোল করেছেন ১৩টি।

ইত্তেফাক/টিএ