শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

খুলনা থেকে মিললো রামপাল বিদ্যুৎ কেন্দ্রের ২৮৭টি টিন সিট

আপডেট : ০৩ জুলাই ২০২২, ২০:৩৫

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি হওয়া ভারত থেকে আমদানিকৃত ২৮৭টি বিশেষ ধরনের অ্যালুমিনিয়াম টিন সিট খুলনার বটিয়াঘাটা এলাকা থেকে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটিলিয়ন-৬ (র‍্যাব)-এর সদস্যরা। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ১৬ লাখ টাকা। রবিবার (৩ জুলাই) এসব মালামাল সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করে র‌্যাব।

র‌্যাব-৬ এর পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম জানান, রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের ঠিকাদারি প্রতিষ্ঠান র‌্যাবের কাছে অভিযোগ করে ভারত থেকে আমদানিকৃত কিছু অ্যালুমিনিয়াম টিন সিট চুরি হয়েছে। এরই ধারাবাহিকতায় গত ২ জুন আমাদের র‌্যাব-৬’র সদর কোম্পানির একটি আভিযানিক দল বিভিন্ন স্থানে গোয়েন্দা তৎপরতা শুরু করে।

একপর্যায়ে র‌্যাব সদস্যরা জানতে পারে চুরি যাওয়া অ্যালুমিনিয়াম টিন সিট একটি চোরচক্র খুলনা জেলার বটিয়াঘাটা থানা এলাকায় লুকিয়ে রেখেছে। এই তথ্যের ভিত্তিতে আভিযানিক দলটি শনিবার (২ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে বটিয়াঘাটা উপজেলায় অভিযান পরিচালনা করে উপজেলার কাজীবাছা নদী সংলগ্ন ফুলতলা গ্রাম থেকে ২৮৭টি অ্যালুমিনিয়ামটিন সিট উদ্ধার করে।

তিনি জানান, ইতোপূর্বে রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্র থেকে চুরি হওয়া জিআই পাইপ, বৈদ্যুতিক তার, সকেট উদ্ধারসহ চুরির সঙ্গে সরাসরি সম্পৃক্ত ব্যক্তিদের আইনের আওতায় এনেছে র‌্যাব-৬।

ইত্তেফাক/জেডএইচডি