বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বাংলাদেশকে ১৯৪ রানের টার্গেট দিলো ওয়েস্ট ইন্ডিজ

আপডেট : ০৪ জুলাই ২০২২, ০১:২৭

আজ ডমিনিকায় বৃষ্টি নেই। নির্ধারিত সময়ে খেলা শুরু হয়েছে। আর তাতে টস জিতে আগে ব্যাটিং নিতে সিদ্ধান্তহীনতায় ভুগেননি ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক নিকোলাস পুরান। ব্যাটিং পিচের সুবিধা নিয়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৩ রানের বড় স্কোর দাঁড় করিয়েছে তারা। জয়ের জন্য বাংলাদেশের দরকার ১৯৪ রান।

গতকাল একই মাঠে সিরিজের প্রথম টি-টোয়েন্টি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। তাই আজকের ম্যাচটি দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ। বিজয়ী দল সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যাবে। আজ অবশ্য ওয়েস্ট ইন্ডিজের রান আরও বেশি হতে পারতো। শেষ দিকে শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমানের নিয়ন্ত্রিত বোলিংয়ে রানের গতি আটকে রাখা সম্ভব হয়েছে।

তবে শুরু থেকে পেসাররা বেশ খরুচে ছিলেন। তাসকিন ৩ ওভারে ৪৬ রান দিয়েছেন। এ কারণে তার বোলিং কোটা আর পূরণ করার সাহস পাননি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। অভিজ্ঞ সাকিব আল হাসান ৪ ওভারে ৩৮ রান দিয়ে নিয়েছেন একটি উইকেট। মুস্তাফিজ এক রান কম খরচ করেও কোনো উইকেট নিতে পারেননি। শেখ মেহেদী হাসান ৩১ রান খরচায় একটি উইকেট শিকার করেন। শরিফুল ইসলাম ৪০ রান খরচায় সর্বোচ্চ ২টি উইকেট নেন।

চমক দেখিয়েছেন পার্টটাইম বোলার মোসাদ্দেক হোসেন সৈকত। ক্যারিবিয়ানদের রান যখন ১০০, তখন বল করতে আসেন। ওই ওভারে কোনো রান না দিয়ে পুরানের উইকেটটি তুলে নেন। বাংলাদেশকে এনে দেন কাঙ্খিত ব্রেক থ্রো। কিন্তু এরপর আর তার হাতে কেন অধিনায়ক বল তুলে দেননি, তা অবাক করেছে।

স্বাগতিকদের পক্ষে সর্বোচ্চ ৬১ রান করে অপরাজিত থাকেন সহঅধিনায়ক রোভম্যান পাওয়েল। মাত্র ২৮ বলে সাজানো তার ইনিংসটিতে ছিল ৬টি ছক্কা ও ২টি চারের মার। মূলত তার এই ইউলোর ওপর ভর করেই বড় সংগ্রহ পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এছাড়া ব্রেন্ডন কিং ৫৭, নিকোলাস পুরান ৩৪, কাইল মায়ার্স ১৭ ও ওডেন স্মিথ ১১ রানে অপরাজিত থাকেন।

 

ইত্তেফাক/টিএ