শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ক্ষমা চাইলেন নাদাল

আপডেট : ০৪ জুলাই ২০২২, ০১:৫৪

আগের দুই ম্যাচে জিতলেও খেলতে হয়েছে চার সেট পর্যন্ত। তৃতীয় রাউন্ডে এসে সেরা ছন্দ খুঁজে পেলেন রাফায়েল নাদাল । ইতালির লরেঞ্জো সোনেগোকে ৬-১, ৬-২, ৬-৪ গেমে উড়িয়ে শেষ ষোলোয় পা রাখেন এই স্প্যানিশ। তবে ম্যাচ শেষে নাদালের ওপর বিভ্রান্তির অভিযোগ এনে বিতর্ক জুড়ে দেন সোনেগো। পরে অবশ্য নাদাল নিজেই ক্ষমা চান।

ম্যাচের তৃতীয় সেটের সময় গ্যালারিতে থাকা কিছু ইতালিয়ান সমর্থকের গুঞ্জনে বিরক্ত হচ্ছিলেন নাদাল। তাই সোনেগোকে নেটের সামনে ডেকে নিয়ে নিজের বিরক্তি প্রকাশ করেন তিনি। তখন অস্বাভাবিক কিছু মনে না হলেও ম্যাচ শেষে সোনেগো বলেন, ‘কোনো খেলোয়াড়েরই তার প্রতিপক্ষকে নেটের সামনে ডাকা উচিত নয়। উইম্বলডনে এমনটা করতে পারেন না আপনি। নাদালের কেবল আম্পায়ারের সঙ্গে কথা বললেই হতো। সে আমাকে বিভ্রান্ত করেছে।’ নিজের ভুল স্বীকার করে নিয়ে নাদাল বলেন, ‘আমি মনে করি, আমি ভুল ছিলাম। আমার তাকে নেটের সামনে ডেকে আনাটা উচিত হয়নি। তাই এর জন্য ক্ষমা চাচ্ছি। তাকে বিরক্ত করার উদ্দেশ্য একদমই ছিল না আমার। আমি শুধু ওকে আমার সমস্যাটা বোঝাতে চেয়েছিলাম।’

বিতর্ক নাদালের জন্য নতুন হলেও নিক কিরিওসের কাছে তা নিত্যদিনের সঙ্গী। চার নম্বর বাছাই স্তেফানোস সিৎসিপাসের বিপক্ষে ৬-৭ (২-৭), ৬-৪, ৬-৩, ৭-৬ হারিয়ে শেষ ষোলয় উঠেছেন তিনি। ম্যাচশেষে তার ওপর কটাক্ষের অভিযোগ এনেছেন সিৎসিপাস। তবে সেই অভিযোগ উড়িয়ে দেন কিরিওস। এদিকে নারী এককে থেমেছে ইগা শিওনতেকের জয়রথ। টানা ৩৭ ম্যাচ জয়ের পর তাকে হারের স্বাদ দেন আলিজে কর্নে। ৬-৪, ৬-২ গেমে ম্যাচটি সহজেই জিতে নেন এই ফরাসি কন্যা।

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন