শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শেষদিনেও কমলাপুরে ভিড়

আপডেট : ০৫ জুলাই ২০২২, ১০:২১

ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির শেষদিন আজ। শেষদিনেও অগ্রিম টিকিট পেতে কাউন্টারে টিকিটপ্রত্যাশীদের ভিড় দেখা গেছে। মঙ্গলবার (৫ জুলাই) সকালে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে গিয়ে এমন চিত্রই দেখা যায়। 

সরেজমিনে দেখা গেছে, অনেকেই সোমবার (৪ জুলাই) থেকে লাইনে দাঁড়িয়ে আছেন। অনেকে আবার তারও আগ থেকে লাইনে দাঁড়িয়েছেন। অসহ্য গরমের মধ্যে মানুষের উপচেপড়া ভিড়ে স্টেশনের আবহাওয়া আরও গরম হয়ে উঠেছে। গরম থেকে বাঁচতে কেউ কেউ হাতপাখা নিয়ে এসেছেন। তবুও ভ্যাপসা গরমের হাত থেকে রক্ষা মিলছে না। গরমে কেউ অসুস্থ হয়ে পড়ছেন। এরপরও ঘণ্টার পর ঘণ্টা ট্রেনের টিকিটের জন্য লাইনে অপেক্ষা করছেন তারা।

কমলাপুর স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার বলেন, হাজার হাজার মানুষ টিকিটের জন্য আসেন, কিন্তু এর ১০-১৫ ভাগ মানুষ টিকিট পান। ট্রেনের সিট সীমিত, মানুষের চাহিদা অনেক বেশি। তারপরও আমরা বাড়তি ট্রেনের পাশাপাশি প্রতিটা আন্তঃনগর ট্রেনে বাড়তি বগির ব্যবস্থা করেছি। যাতে নিয়মিত যাত্রীদের পাশাপাশি কিছু বাড়তি যাত্রী নির্বিঘ্নে ট্রেনে বাড়ি যেতে পারেন।

গত ১ জুলাই শুরু হয় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। সেদিন দেওয়া হয়েছে ৫ জুলাইয়ের ট্রেনের টিকিট। এরপর ২ জুলাই দেওয়া হয় ৬ জুলাইয়ের টিকিট, ৩ জুলাই দেওয়া হয় ৭ জুলাইয়ের টিকিট, ৪ জুলাই দেওয়া হয় ৮ জুলাইয়ের টিকিট এবং আজ ৫ জুলাই দেওয়া হচ্ছে ৯ জুলাইয়ের ট্রেনের টিকিট।

ইত্তেফাক/কেকে