শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ঢাবির ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ,  ৯১ শতাংশই ফেল 

আপডেট : ০৫ জুলাই ২০২২, ১৪:১৩

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়েছে। 

মঙ্গলবার (৫ জুলাই) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি থেকে আনুষ্ঠানিকভাবে এ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

এবছর ‘ঘ’ ইউনিটে ৭১ হাজার ২৬২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে পাস করেছেন মাত্র ৬ হাজার ১১১ জন, যা মোট শিক্ষার্থীর ৮ দশমিক ৫৮ শতাংশ। বাকি ৯১ দশমিক ৪২ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছেন। ‌‘ঘ’ ইউনিটে মোট আসন ১ হাজার ৩৩৬টি।

সর্বোমোট ৭১ হাজার ২৬২ জন অংশগ্রহণকারী পরীক্ষার্থীর মধ্যে বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য বিভাগ থেকে সমন্বিতভাবে উত্তীর্ণ হয়েছে ৬ হাজার ১১১ জন। এরমধ্যে বিজ্ঞান বিভাগ থেকে পাস করেছেন ৪ হাজার ৮১১ জন, মানবিক বিভাগ থেকে পাস করেছেন ২৯৫ জন এবং ব্যবসায় শিক্ষা থেকে পাস করেছেন ১ হাজার ৫ জন। 

যেভাবে ফল জানা যাবে

বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট, ব্যবসায় শিক্ষার অনুষদের ডিন অফিস ও এসএমএসের মাধ্যমে পরীক্ষার্থীরা ফল জানতে পারবেন। এ ছাড়াও, আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে থেকে DU GHA <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ ফলাফল জানতে পারবেন।

এর আগে, গত ১১ জুন ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সাতটি বিভাগীয় পর্যায়ের সরকারি বিশ্ববিদ্যালয়ে একযোগে ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা হয়। উত্তীর্ণ শিক্ষার্থীরা ৭ থেকে ২৮ জুলাই পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে পারবেন।

ইত্তেফাক/মাহি

এ সম্পর্কিত আরও পড়ুন

গুচ্ছ মানবিক পরীক্ষার জন্য প্রস্তুত জবির ৪ কেন্দ্র

বুটেক্সে ভর্তি পরীক্ষা আগামীকাল

সংক্ষিপ্ত সিলেবাসে হবে গুচ্ছ কৃষি ভর্তি পরীক্ষা

ঢামেকের ইন্টার্ন চিকিৎসককে ঢাবি শিক্ষার্থীদের মারধরের অভিযোগ

এ সম্পর্কিত আরও পড়ুন

করোনায় শিক্ষার্থীদের মানে অবনতি হয়েছে

পাবিপ্রবির ভবিষ্যৎ পরিকল্পনা বাস্তবায়নে প্রধানমন্ত্রীর আশ্বাস

গৌরনদীতে উচ্চশিক্ষা শীর্ষক সেমিনার

চবিতে পরীক্ষা দিলেন ২ বহিষ্কৃত শিক্ষার্থী