মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শিক্ষকদের উপর ‘হামলা’ রুখে দাঁড়াবার আহ্বান খেলাঘর আসরের

আপডেট : ০৬ জুলাই ২০২২, ১৩:২৯

সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে শিক্ষকদের ধারাবাহিক লাঞ্চনা এমনকি হত্যার ঘটনাও ঘটেছে। তারই ধারাবাহিকতায় চলমান বিক্ষোভে রাজপথে অবস্থান নিয়েছে রাজশাহীর খেলাঘর আসর। মঙ্গলবার (৫ জুলাই) রাজশাহীর আলু পট্টি মোড়ে বিকেলে সেলিম মনোয়ারের সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদী গণসঙ্গীতে বিক্ষোভ প্রকাশ করে বাংলাদেশের অন্যতম এই প্রাচীন শিশু সংগঠনটি। 

শিক্ষক হৃদয় মন্ডল, অধ্যক্ষ স্বপন কুমার এবং শিক্ষাবিদ লেখক ডঃ রতন সিদ্দিকী কে লাঞ্চনা ও নির্যাতন এবং শিক্ষক উৎপল কুমার দাস কে হত্যার ঘটনায় প্রতিবাদ জানিয়েছে খেলাঘর আসর রাজশাহী জেলা কমিটির নেতৃবৃন্দ। মানববন্ধনে বক্তাগণ চলমান ঘটনাগুলোকে পরিকল্পিত হামলা বলেই চিহ্নিত করেছেন। দেশব্যাপী অমানবিক শিক্ষক নির্যাতন ও হত্যার ঘটনাকে দেশের বিরুদ্ধে উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর ষড়যন্ত্র হিসেবে আখ্যা দিয়ে রাজশাহী সহ সারাদেশের প্রগতিশীল, মুক্ত চিন্তার মানুষকে ঐক্যবদ্ধ হয়ে ঐ সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানিয়েছেন। একই সাথে বক্তারা দেশে '৭২ এর সংবিধান পূনঃপ্রতিষ্ঠার আহ্বানও তুলে ধরেছেন। ৭২ এর সংবিধান পূনঃপ্রতিষ্ঠার মাধ্যমে সংবিধানকে অসাম্প্রদায়িক চরিত্রে ফিরিয়ে আনার জন্য সরকারের প্রতি জোর দাবী ব্যক্ত করেছেন। খেলাঘর আসরের শিল্পীদের প্রতিবাদী গণসংগীতের মাধ্যমে কর্মসূচির সমাপ্তি ঘটে।

রাজশাহী জেলা কমিটির সহ সভাপতি সেলিম মনোয়ার এর সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান উজ্জল এর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন খন্দকার, অধ্যাপক মানিকুল ইসলাম (বাংলা বিভাগ, রাবি), সাংস্কৃতিক ব্যক্তিত্ব আহসান কবির লিটন,সাংস্কৃতিক ব্যক্তিত্ব মাহমুদ হাসান মাসুদ এবং রাজশাহী জেলা খেলাঘর আসর এর সাধারণ সম্পাদক আফতাব হোসেন কাজল।

ইত্তেফাক/টিআর