শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

যেভাবে পাওয়া যাবে মোটরসাইকেলের ‘মুভমেন্ট পাস’

আপডেট : ০৭ জুলাই ২০২২, ১৭:২১

কেউ যদি ঢাকা থেকে মোটরসাইকেল নিয়ে নিজ জেলা (যেমন- খুলনা/যশোর/কুষ্টিয়া/রাজশাহী) যেতে চান তাহলে প্রথম যে জেলা পার হবেন সেই জেলা থেকে সংশ্লিষ্ট ফরম্যাটে গন্তব্য, রুট, ভ্রমণের কারণ, তারিখ ও সময়, মোটরসাইকেলের রেজিস্ট্রেশন নম্বর, আরোহীর সংখ্যা ও রাইডারের মোবাইল নম্বর দিয়ে মুভমেন্ট পাস নিতে হবে। মুভমেন্ট পাসে অনুমোদনকারী অফিসার স্বাক্ষর করবেন। এর একটি কপি রাইডারের কাছে থাকবে, অন্যটি অফিস কপি হিসেবে সংশ্লিষ্ট জেলা পুলিশ সুপার কার্যালয়ে থাকবে।

আজ বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস্) মো. ফারুক হোসেন ইত্তেফাক অনলাইনকে বলেন, ঢাকার ৮টি ট্রাফিক বিভাগ থেকে সংগ্রহ করা যাবে মুভমেন্ট পাস। কেউ মুভমেন্ট পাস নিতে চাইলে যোক্তিক কারণসহ বৈধ ড্রাইভিং লাইসেন্স এবং গাড়ির বৈধ কাগজের ফটোকপি আবেদনের সঙ্গে জমা দিতে হবে। ঢাকার বাহিরে যারা থাকেন, তারা সহ-জেলার পুলিশ কমিশনার অফিস থেকে সংগ্রহ করতে পারবেন।

করা যাবে না রাইড শেয়ার
করোনার মহামারির সময় যেভাবে চলাচলের জন্য মুভমেন্ট পাস নিয়ে চলাচল করা গেছে একইভাবে যৌক্তিক কারণ দেখিয়ে মোটরসাইকেল আরোহীরা নিজে এবং পরিবার নিয়ে নির্দিষ্ট গন্তব্যে যেতে পারবেন। তবে কোনো রাইড শেয়ার করা যাবে না।

ইত্তেফাক/কেকে