শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ইতিহাস গড়ে স্বপ্নের ফাইনালে জাবের

আপডেট : ০৮ জুলাই ২০২২, ০৭:০০

একের পর এক ইতিহাস গড়েই চলেছেন ওনস জাবের। আরব দেশগুলোর মধ্যে কোনো খেলোয়াড় যা করতে পারেননি সেটাই করে যাচ্ছেন তিউনিসিয়ার এই নারী টেনিস তারকা। সেই ধারাবাহিকতায় সব বাধা অতিক্রম করে প্রথমবার উঠলেন উইম্বলডনের ফাইনালে। নারী এককের সেমিফাইনালে তাতইয়ানা মারিয়াকে হারিয়েছেন ৬-২, ৬-৩ ও ৬-১ গেমে। উন্মুক্ত যুগের পর প্রথম আরব ও উত্তর আফ্রিকান খেলোয়াড় হিসেবে পা রাখলেন স্বপ্নের গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে।

মারিয়া ঘনিষ্ঠ বন্ধু হলেও প্রতিপক্ষ হিসেবে কোনো ছাড় দেননি জাবের। প্রথম সেট জিতে নেন বেশ সানন্দেই। যদিও পরের সেটেই বেঁকে বসেন ২৭ বছর বয়সী। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ম্যাচটা জমিয়ে দেন মারিয়া। কিন্তু প্রথমবার সেমিফাইনাল খেলতে এসে শেষটা সুন্দর করতে পারলেন না। তাকে উড়িয়ে শেষ সেটের পাশাপাশি ম্যাচটাও নিজের করে নেন জাবের।

ফাইনালে উঠে তিনি বলেন, ‘বছরের পর বছর পরিশ্রম ও ত্যাগের পর স্বপ্ন সত্যি হলো। আজ (গতকাল) তিউনিসিয়ার একজন গর্বিত নারী হিসেবে এখানে দাঁড়িয়ে আছি। আমি শুধু চেষ্টা করে যাচ্ছি যতটা সম্ভব অনুপ্রেরণা দেওয়ার। আরব ও আফ্রিকান খেলোয়াড়দের আরও বেশি বেশি দেখতে চাই আমি। খেলাটিকে ভালোবাসি আমি এবং তাদের সঙ্গে সেই অভিজ্ঞতা ভাগাভাগি করে নিতে চাই।’

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন