সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

টুইটার কিনবেন না, সিদ্ধান্ত চূড়ান্ত করলেন ইলন মাস্ক

আপডেট : ০৯ জুলাই ২০২২, ০৫:২৯

অবশেষে একটি লম্বা গল্পের অবসান ঘটলো। বেশ কিছুদিন ধরে আলোচনার শীর্ষে ছিল টেসলার প্রধান নির্বাহী ও বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্কের ৪৪ বিলিয়ন মার্কিন ডলার দিয়ে টুইটার কিনে নেওয়ার সিদ্ধান্ত। কিন্তু শেষপর্যন্ত তিনি টুইটার কিনছেন না। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। 

ইলন মাস্ক বলেন, টুইটারের মোট ব্যবহারকারীর সংখ্যার মধ্যে কতোগুলো স্প্যাম এবং ফেইক, সেটি জানাতে ব্যর্থ হয়েছে টুইটার। তাই তিনি টুইটার কিনছেন না।

গত মে মাসে টুইটার কেনার চুক্তি সাময়িকভাবে স্থগিত করেন ইলন মাস্ক। তার পক্ষ থেকে বলা হয়, টুইটারে স্প্যাম বা ফেইক অ্যাকাউন্টের সংখ্যা 'শতকরা পাঁচ শতাংশের নীচে' কিনা, তিনি তা জানতে অপেক্ষা করছেন৷

এক চিঠিতে ইলন মাস্কের আইনজীবী বলেন, ভুয়া অ্যাকাউন্টের বিষয়ে তথ্য জানাতে অসম্মতি জানানোর পাশাপাশি টুইটার তার স্প্যাম বট (ভুয়া রোবোটিক অ্যাকাউন্ট) মোট ব্যবহারকারীর ৫ শতাংশের কম থাকার বিষয়টির প্রমাণ দিতে পারেনি। 

এদিকে চুক্তির শর্ত অনুযায়ী, টুইটার না কেনায় ক্ষতিপূরণ হিসেবে মাস্ককে ১০০ কোটি ডলার টুইটারকে দিতে হতে পারে। মাস্কের ঘোষণার পর টুইটারের শেয়ার ৭ শতাংশ দরপতন হয়েছে বলে জানিয়েছে বিবিসি।

ইত্তেফাক/এএইচপি