শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

ঈদে হানিফ সংকেতের ‘রটে বটে-ঘটে না’

আপডেট : ০৯ জুলাই ২০২২, ১৫:৫৮

ভিন্ন স্বাদের গল্প নিয়ে দুই ঈদে দুটি একক নাটক নির্মাণ করেন হানিফ সংকেত। সেই ধারাবাহিকতায় এবার ঈদের জন্য নির্মাণ করছেন নাটক 'রটে বটে-ঘটে না'। সমাজের নানা রটনাকে উপজীব্য করে পারিবারিক গল্পের এ নাটকের কাহিনি লিখেছেন নির্মাতা নিজেই।

রাজধানীর মিরপুরের ফাগুন অডিও ভিশন কমপ্লেক্সে সম্প্রতি নাটকের শুটিং করা হয়েছে। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, তানিয়া আহমেদ, ইরফান সাজ্জাদ, সোলায়মান খোকা, সুভাশিস ভৌমিক, কাজী আসাদ, জিল্লুর রহমান, মোনালিসা দীপা, নজরুল ইসলাম প্রমুখ। ঈদের দিন রাত ৮টা ৪৫ মিনিটে এটিএন বাংলায় নাটকটি প্রচার হবে।

Rore

হানিফ সংকেত তাঁর নাটকে বিভিন্ন সময় সমাজের নানা অসংগতি তুলে ধরেছেন। তাঁর গল্পে সচেতনতামূলক বার্তাও পাওয়া গেছে প্রতিবার।

এবারের নাটকেও সেই ধারাবাহিকতা ধরে রেখেছেন কিনা জানতে চাইলে হানিফ সংকেত বলেন, নিজস্বতা ধরে রেখেই নাটকটি নির্মাণ করা। তিনি বলেন, সমাজে অনেক কিছু রটে, কিন্তু সঠিক অনুসন্ধানের মধ্য দিয়ে স্পষ্ট হয় কোনটি সত্যি, কোনটি মিথ্যা। তেমনি একটি পরিবারের একমাত্র সন্তান সম্পর্কে নানা রটনা এবং তা থেকে জন্ম নেওয়া নানা ঘটনা নিয়ে 'রটে বটে-ঘটে না' নাটকের গল্প।

02

নির্মাতা আরও জানান, সমসাময়িক এই নাটকটির বিভিন্ন দৃশ্যে বন্যায় অসহায় মানুষের ভোগান্তি, আমাদের মূল্যবোধ ও বিভিন্ন সামাজিক সমস্যা ফুটে উঠেছে।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন