শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

ঈদগাঁও-ঈদগড়-বাইশারী সড়কে ডাকাতির প্রস্তুতি ভেস্তে দিলো পুলিশ

আপডেট : ১২ জুলাই ২০২২, ০৪:২৫

ঈদের ছুটিতে লোকজনের যাতায়াতের ব্যস্ততম ঈদগাঁও-ঈদগড়-বাইশারী সড়কে ডাকাতির প্রস্তুতি ভেস্তে দিয়েছে ঈদগাঁও থানা পুলিশ। সোমবার (১১ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার পর কক্সবাজারের ঈদগাঁও বাসস্টেশনের যাত্রী ছাউনির সামনে থেকে এক চিহ্নিত ডাকাতকে সশস্ত্রাবস্থায় গ্রেফতার করেছে ওসির নেতৃত্বে পুলিশ দল।

গ্রেফতার হওয়া ডাকাত শাহাব উদ্দিন ওরফে কানাইয়া (৩২) কক্সবাজারের ঈদগাঁওর ইসলামাবাদ ইউনিয়নের পূর্ব ইউসুফের খিলের (৬ নং ওয়ার্ড) মৃত আবদু হামিদের ছেলে। 

তার কাছ হতে দেশীয় তৈরি একটি ওয়ান শুটার পিস্তল ও ৩ রাউন্ড ৩০৩ মডেলের কার্তুজ জব্দ করা হয়। 

ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবদুল হালিম বলেন, ঈদ-পার্বণ বা যেকোন বিশেষ দিন বা সাপ্তাহিক হাটবারে ঈদগাঁও-ঈদগড়-বাইশারী সড়কের পাহাড়ি ঢালুতে ডাকাতদল হানা দেয়। এবারেও ঈদের পরেরদিন সন্ধ্যা রাতে ডাকাতদল সড়কে হানা দেয়ার প্রস্তুতি নিয়েছে, গোপন সংবাদে এমন তথ্য আসে। তাই ঈদের দিন সন্ধ্যা হতে সড়কে বিশেষ নজর রাখা হয়। সোমবার সন্ধ্যায় বাস স্টেশন ও সড়কে বিভিন্ন বেশে পুলিশ মাঠে ছড়িয়ে যায়। বসানো হয় সোর্সও। খবর আসে ডাকাতদের একটি গ্রুপ সড়কের পাহাড়ি ঢালায় চলে গেছে আর কয়েকজন বাস-স্টেশনে অপেক্ষা করছে কোন গাড়িতে কি কি মালামাল নিয়ে লোক উঠছে তা দেখতে। এদের মাঝে শাহাব উদ্দিনকে ধরা সম্ভব হয়েছে। 

তিনি আরও জানান, শাহাব উদ্দিন পেশাদার ডাকাত। তার কোমর তল্লাশি করে দেশীয় তৈরি একটি এলজি ও তিন রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়। 

তার সহযোগীদের ধরতে রাতেই পুলিশ সড়কে এবং তার দেখানো স্পটে অভিযান চালায়। কিন্তু তাকে ধরার খবর ছড়িয়ে পড়ায় তার দলের অপরাপর সদস্যা গা ঢাকা দেয়। এ ঘটনায় অস্ত্র ও ডাকাতির প্রস্তুতি আইনে মামলার উদ্যোগ নেয়া হয়েছে বলে উল্লেখ করেন জানিয়েছেন ওসি হাকিম। আদালতের মাধ্যমে তাকে রিমান্ড চাওয়া হবে বলে জানান ওসি।

ইত্তেফাক/ইআ