শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

এরশাদের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

আপডেট : ১৪ জুলাই ২০২২, ০৮:২৪

জাতীয় পার্টির (জাপা) প্রয়াত চেয়ারম্যান ও সাবেক প্রেসিডেন্ট এইচ এম এরশাদের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ। ২০১৯ সালের ১৪ জুলাই ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। দিনটি পালনে জাপা নানা কর্মসূচি নিয়েছে।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ বৃহস্পতিবার সকাল ৮টায় রাজধানীর কাকরাইলে জাপার কেন্দ্রীয় কার্যালয় চত্বরে এরশাদের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবে জাপা এবং এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন। সকাল থেকে দুপুর পর্যন্ত জাপার কেন্দ্রীয় কার্যালয় মিলনায়তনে কোরআনখানির আয়োজন করা হবে। বিকাল ৩টায় কাকরাইলে জাপার কেন্দ্রীয় কার্যালয় চত্বরে স্মরণসভা ও দোয়া মাহফিল হবে। স্মরণসভায় সভাপতিত্ব করবেন জাপা চেয়ারম্যান জি এম কাদের। স্মরণসভা শেষে বিকালে দুস্থদের মধ্যে খাবার বিতরণ করা হবে।

ঢাকা মহানগর দক্ষিণ জাপার কর্মসূচি

এরশাদের তৃতীয় মৃত্যুবার্ষিকীতে জাপার কো-চেয়ারম্যান, ঢাকা মহানগর দক্ষিণ জাপার সভাপতি ও ঢাকা-৪ আসনের এমপি সৈয়দ আবু হোসেন বাবলার উদ্যোগে আগামীকাল শুক্রবার বিকাল ৩টায় রাজধানীর শ্যামপুর জুরাইন রেলগেটে স্মরণসভার আয়োজন করা হবে। এতে প্রধান অতিথি থাকবেন জাপা চেয়ারম্যান জি এম কাদের। স্মরণসভা শেষে তিন সহস্রাধিক মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণ করা হবে।

এরশাদ ট্রাস্টের কর্মসূচি

এরশাদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্ট’ পৃথক কর্মসূচি গ্রহণ করেছে। ট্রাস্টের চেয়ারম্যান কাজী মামুনুর রশিদ ইত্তেফাককে জানান, তিনি বর্তমানে সৌদিআরবের মদিনায় অবস্থান করছেন। এরশাদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তিনি সেখানে দোয়া ও খেজুর বিতরণের আয়োজন করছেন। এছাড়া রাজধানীর বারিধারায় এরশাদের বাসায় তার পুত্র এরিক এরশাদ ট্রাস্টের পক্ষে কোরআনখানির আয়োজন করবেন।

ইত্তেফাক/মোস্তাফিজ