বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বেনাপোল চেকপোস্টে গ্রেফতার ১, পলাতক ৯

আপডেট : ১৫ জুলাই ২০২২, ১৪:১১

বেনাপোল আর্ন্তজাতিক চেক পোস্টে শতাধিক পাসপোর্টধারী যাত্রীর ভ্রমণ কর জালিয়াতির ঘটনায় জসিম উদ্দীন (৪২) নামে এক যুবককে গ্রেফতার করেছে পোর্ট থানা পুলিশ।

শুক্রবার (১৫ জুলাই) ভোরে যুবককে আটক করা হয়েছে। জসিম ‘গ্রীন লাইন পরিবহন-এর বেনাপোল চেকপোস্ট কাউন্টারের ম্যানেজার এবং স্থানীয় বড় আচড়া গ্রামের মৃত্যু আব্দুল হাইয়ের ছেলে। জালিয়াতির ঘটনায় জড়িত আরও ৯ জন প্রতারক পলাতক রয়েছে বলে জানিয়েছে পোর্ট থানা পুলিশ। 

বেনাপোল বন্দরের উপ-পরিচালক মামুন কবির তরফদার জানান, একটি প্রতারক চক্র যাত্রীদের সঙ্গে প্রতারণা করে ভ্রমণ কর জালিয়াতির মাধ্যমে সরকারের রাজস্ব ফাঁকি দেওয়ার সময় বৃহস্পতিবার বিকালে জাল ভ্রমণ করসহ প্রথমে ৪ জনকে আটক করে বেনাপোল চেকপোস্টে কর্মরত কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা নাজমুল হোসেন। এসময় আটক ৪ যুবক জোরপূর্বক পালিয়ে যায় ঘটনা স্থল থেকে। 

পরে এই কর্মকর্তা রাতেই ৯ জনকে আসামি করে মামলা দায়ের করেন বেনাপোল পোর্ট থানায়। ঘটনার সত্যতা স্বীকার করেছেন বেনাপোল কাস্টম হাউসের জয়েন্ট কমিশনার আব্দুর রশীদ মিয়া।  

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভুঁইয়া বলেন, ‘কাস্টমস বাদী হয়ে ভ্রমণ কর জালিয়াতি চক্রের ৯ সদস্যর বিরুদ্ধে মামলা করেছে। শুক্রবার জসিম উদ্দীন নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্ত বাকি সদস্যরা ঘটনার পর থেকে পলাতক রয়েছে। তাদের গ্রেফতারের জন্য পুলিশের অভিযান চলছে।’

ইত্তেফাক/মাহি