বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মুজিববর্ষ উপলক্ষে স্বরূপকাঠিতে ঘর উপহার পাচ্ছেন ৭০ পরিবার 

আপডেট : ১৮ জুলাই ২০২২, ১৪:২৩

মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ন ২ প্রকল্পের আওতায় ৩য় পর্যায়ে দ্বিতীয় ধাপে ঘর পেতে যাচ্ছেন স্বরূপকাঠির ৭০ ভূমিহীন- গৃহহীন পরিবার। সোমবার দুপুরে (১৮ জুলাই) উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মোশরেফ হোসেন। 

তিনি জানান বৃহস্পতিবার (২১ জুলাই) মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব ঘর হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

তিনি আরও জানান, এ উপজেলায় ৩য় পর্যায়ে দ্বিতীয় ধাপে ৭০ ভূমিহীন ও গৃহহীন পরিবারের পুনর্বাসনে বরাদ্দ পাওয়া গেছে। বৃহস্পতিবার ভূমিহীন-গৃহহীন ওই পরিবারের  সদস্যদের  মাঝে জমিসহ ঘর হস্তান্তর করা হবে। 

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গৃহহীন মানুষের জন্য আশ্রয়ন ২ প্রকল্পের আওতায় নির্মিত ঘরগুলো আরও টেকসই ও মজবুত করে নির্মাণ করেছে সরকার। স্বরূপকাঠি উপজেলায় ৩য় পর্যায়ে দ্বিতীয় ধাপে ৭০ ভূমিহীন-গৃহহীন পরিবারের পুনর্বাসনে বরাদ্দের মধ্যে সুটিয়াকাঠি ইউনিয়নে ২২, সমুদয়কাঠি ইউনিয়নে ১৫টি, জলাবাড়ি ১৮, সোহাগদলে ৯, দৈহারীতে ৫ ও বলদিয়া ইউনিয়নে ১টি ঘর বরাদ্ধ রয়েছে। 

এর আগে এ উপজেলায় প্রথম পর্যায়ে ১২০ টি ও দ্বিতীয় পর্যায়ে ২০৪ টি, ৩য় পর্যায়ে প্রথম ধাপে ১০৩টি ভূমিহীন- গৃহহীন পরিবার পুনর্বাসনে জমির দলিলসহ ঘর হস্তান্তর করা হয়।  

এ সময় উপজেলা প্রকল্প কর্মকর্তা মানস কুমার দাস,উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সঞ্জয় কুমার, আইসিটি কর্মকর্তা মিরাজ মাহমুদ ও ইউপি চেয়ারম্যান মো. তৌহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এআই