শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কাল নড়াইল যাচ্ছে আওয়ামী লীগের প্রতিনিধি দল

আপডেট : ২০ জুলাই ২০২২, ০০:০১

সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের অপচেষ্টার বিরুদ্ধে কঠোর অবস্থানের বার্তা দিতে আগামীকাল (২০ জুলাই) বুধবার সকালে নড়াইল যাচ্ছে আওয়ামী লীগের প্রতিনিধি  দল।

দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমের নেতৃত্বে প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ।

নড়াইলে আওয়ামী লীগের প্রতিনিধি দলের যাওয়ার বিষয়ে জানতে চাইলে বাহাউদ্দিন নাছিম বলেন, নড়াইলে নিরপরাধ মানুষের ওপর সংঘবদ্ধভাবে হামলা, দোকানপাট লুট, ভাঙচুর, উপাসনালয়ে হামলা করা হলো। যারা ক্ষতিগ্রস্ত তারা তো কোনো অপরাধ করেনি। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা যারা করবে তাদের বিরুদ্ধে আমাদের সুস্পষ্ট কঠোর অবস্থান। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপরাধে যেই অপরাধী হোক তাকে বিচারের আওতায় আনতে হবে।

তিনি বলেন, বাংলাদেশ ঐতিহ্যগতভাবেই সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। সব ধর্ম ও মতের লোকজন এদেশে শান্তিতে বসবাস করে। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার প্রত্যয়ে আমরা সেখানে যাচ্ছি। আওয়ামী লীগ সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে জনগণের নিকট প্রতিশ্রুতিবদ্ধ। নড়াইলের এই ঘটনা মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী, বাংলাদেশ বিরোধী। যারা সম্পৃক্ত তাদের আইনের আওতায় এনে কঠোর বিচার করতে হবে। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে।

ফেসবুকে দেওয়া এক পোস্টকে কেন্দ্র করে গত ১৫ জুলাই নড়াইলের লোহাগড়া উপজেলায় দীঘলিয়া সাহা পাড়ায় সনাতন ধর্মাবলম্বীদের বাড়ি, দোকান ও মন্দিরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এর মাত্র কয়েক সপ্তাহ আগেই নড়াইলে ফেসবুকে এক কলেজছাত্রের পোস্টকে কেন্দ্র করে কলেজটির অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে হেনস্তার ঘটনা ঘটে। বাসস

ইত্তেফাক/ইউবি