শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ইরাকের রাষ্ট্রপতির জন্য আম পাঠালেন শেখ হাসিনা

আপডেট : ২০ জুলাই ২০২২, ১৭:৫২

ইরাকে শুভেচ্ছা উপহার হিসেবে এক টন বিশেষ জাতের সুস্বাদু আম্রপালি আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১৮ জুলাই) ইরাকে নিয়োজিত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. ফজলুল বারী প্রধানমন্ত্রীর এই উপহারের একটা অংশ ইরাকের রাষ্ট্রপতির প্যালেসে নিয়ে গেলে রাষ্ট্রপতির প্রটোকল বিষয়ক উপদেষ্টা তাহসিন এ. অ্যানা রাষ্ট্রপতির পক্ষে তা গ্রহণ করেন।

উপদেষ্টা রাষ্ট্রপতির পক্ষ থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও সরকারকে বিরল উপহারের জন্য ধন্যবাদ জানান।

দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, এর আগে রাষ্ট্রদূত ইরাকের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ‍উপহার হস্তান্তর করেন। উপহার গ্রহণ করে ইরাকের পররাষ্ট্রমন্ত্রী এ বিরল ‌‌‘আম কূটনীতির’ দৃষ্টান্ত স্থাপনের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

একইসঙ্গে তিনি আশাবাদ ব্যক্ত করেন, বন্ধুপ্রতিম দু’দেশের মধ্যে বিরাজমান কূটনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক আগামী দিনে আরও শক্তিশালী ও সুদৃঢ় হবে।

রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ বাংলাদেশের প্রধানমন্ত্রীর উপহার সানন্দে গ্রহণ করেন এবং উপহার হিসেবে সুস্বাদু বাংলাদেশি আম পাঠানোর জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করেন এবং তাকে ধন্যবাদ জানান। একইসঙ্গে এ শুভেচ্ছা উপহারের সুখ-স্মৃতি তারা দীর্ঘদিন ধারণ করবেন এবং দু’দেশের মধ্যে বিরাজমান সম্পর্ক আরও উন্নীতকরণে যুগপৎ কাজ করবেন বলে আশাবাদ প্রকাশ করা হয়।

ইত্তেফাক/এএইচপি