শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মৌসুম শুরুর আগেই চেনা ছন্দে মেসি

আপডেট : ২১ জুলাই ২০২২, ১২:৩৬

পিএসজির হয়ে প্রথম মৌসুমটা ভুলেই যেতে চাইবেন লিওনেল মেসি। দলের হয়ে লিগ শিরোপা জিতেছেন বটে, কিন্তু ব্যক্তিগত পারফরম্যান্সে নিজের ছায়া হয়েছিলেন তিনি। ফুটবল বিশ্বের কাছে এই মেসি যেন অচেনা। নতুন ক্লাবে মানিয়ে নেওয়ার পথে ইনজুরি, কোভিড-১৯ কম বাধা সৃষ্টি করেনি। নতুন মৌসুমে মেসি জ্বলে উঠবেন চেনা ছন্দে। সেটিরই প্রাথমিক বার্তাটা যেন দিয়ে রাখলেন মেসি।

প্রাক-মৌসুম প্রস্তুতির জন্য জাপানে আছে পিএসজি। গতকাল প্রীতি ম্যাচে জাপানের লিগ চ্যাম্পিয়ন কাওয়াসাকি ফ্রন্টটেলকে ২-১ গোলে হারায় তারা। জাপানের জাতীয় স্টেডিয়ামে পূর্ণ শক্তির একাদশই সাজান পিএসজির নতুন কোচ গালতিয়ের। আক্রমণভাগে মেসির সঙ্গে ছিলেন কিলিয়ান এমবাপ্পে ও নেইমার। তবে জালের ঠিকানাটা কেবল মেসিই পেয়েছেন। ৩২ মিনিটে আশরাফ হাকিমির পাস থেকে ডান পায়ের শটে ডান দিক দিয়ে বল জায়গামতো পাঠান এই ফরোয়ার্ড। অবশ্য এর দুই মিনিট আগে বিফলে গিয়েছিল তার প্রচেষ্টা।

প্রথমার্ধে ১-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় পিএসজি। দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আরনড কালিমুয়েন্দু। কাওয়াসাকি যে একদমই পিএসজিকে ছেড়ে কথা বলেনি তার প্রমাণ ৮৪ মিনিটে। কাজুয়া ইয়ামামুরার গোলে ব্যবধান কমালেও হার এড়াতে পারেনি তারা।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন