রোববার, ০৪ ডিসেম্বর ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চরাঞ্চলের শিক্ষা ব্যবস্থা আরও উন্নত করা হবে: শিক্ষামন্ত্রী

আপডেট : ২১ জুলাই ২০২২, ১৭:১৬

দুর্গম চরাঞ্চলের শিক্ষা ব্যবস্থাকে আরও উন্নত করতে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সিরাজগঞ্জ যেহেতু নদী ভাঙ্গন এলাকা এখানে চরাঞ্চলে অনেক মানুষ বসবাস করে। এই অঞ্চলের শিক্ষার মানকে শহরের সাথে তাল মিলিয়ে শিক্ষা ব্যবস্থার উন্নতি করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 

বৃহস্পতিবার (২১ জুলাই) দুপুরে সিরাজগঞ্জ বেলকুচি উপজেলার মাজেদা আদিল স্মরণীয় উচ্চ বিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম পরিদর্শনকালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, চরাঞ্চলের জন্য শিক্ষক ও জনবল কম রয়েছে। অঞ্চলভিত্তিক গুরুত্ব দিয়ে শিক্ষক নিয়োগের মাধ্যমে শিক্ষা কার্যক্রম আরও বেগবান করা হবে। একই সঙ্গে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে পাঠ্যবইয়ের পাশাপাশি কারিকুলাম শিক্ষাও প্রদান করা হবে। মন্ত্রী শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন পূর্বে বেলকুচি উপজেলা চত্বর ও তাঁত শিল্পের কারখানা পরিদর্শন করেন। 

এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আব্দুল মমিন মণ্ডল, অতিরিক্ত জেলা প্রশাসক মনির হোসেন, অতিরিক্ত সিনিয়র সহকারী পুলিশ সুপার সিদ্দিক আহমেদ, জেলা শিক্ষা অফিসার শফিউল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার আনিসুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেগম আশানুর বিশ্বাস, ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী প্রমুখ।

ইত্তেফাক/এমএএম