শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ভাণ্ডারিয়ায় এবার আশ্রয়ণের ঘর পেল ১৭৫ গৃহহীন পরিবার

আপডেট : ২৩ জুলাই ২০২২, ০২:২০

পিরোজপুরের ভাণ্ডারিয়ায় গত বৃহস্পতিবার ১৭৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে সরকারি ঘরের দলিল হস্তান্তর করা হয়। বৃহস্পতিবার ভার্চুয়াল পদ্ধতিতে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের পর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অডিটোরিয়ামে ভাণ্ডারিয়া পৌরসভা এবং উপজেলার বাকি ছয়টি ইউনিয়নের মোট ১৭৫টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ২ শতাংশ জমিসহ দুই ইউনিটের একটি সেমি পাকা ঘরের দলিল হস্তান্তর করা হয়।

উপজেলায় আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ৩য় পর্যায়ের দ্বিতীয় ধাপে সুবিধাভোগী পরিবারগুলোর মাঝে নিজস্ব স্থায়ী মালিকানার দলিল তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক সীমা রানী ধর। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মশিউর রহমান মৃধা, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আখতার, সহকারী কমিশনার ভূমি রুমানা আফরোজ,ওসি মো. মাসুমুর রহমান বিশ্বাস, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আওলাদ হোসেন, পৌর কাউন্সিলর মো. গোলাম সরওয়ার জোমাদ্দার, বীর মুক্তিযোদ্ধা মো. খান এনায়েত করিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফাইজুর রশিদ খশরু জোমাদ্দার, ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান টুলু প্রমুখ।

উল্লেখ্য, এ উপজেলায় এ পর্যন্ত ২০০ জনকে সম্পূর্ণ সরকারি অর্থায়নে ২ শতাংশ জমিসহ দুই ইউনিটের একটি সেমি পাকা ঘর দেওয়া হয়। এর মধ্যে সরকারের ১ কোটি ৬০ লাখ টাকায় ক্রয়কৃত ২.৯৭ একর জমিতে ১২৫টি, বিভিন্ন দাতার দানকৃত ১.৩২ একর জমিতে ৫০টি এবং সরকারের ৮২ শতাংশ খাস জমিতে ২৫টিসহ মোট ২০০টি পরিবারকে পুনর্বাসন করা হয়।

ইত্তেফাক/এএইচপি