বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

লিগ চ্যাম্পিয়নরা চাইলেও রানার্সআপ আবাহনী চায় না

আপডেট : ২৪ জুলাই ২০২২, ১১:৫৯

প্রিমিয়ার ফুটবল লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস এবং লিগ রানার্সআপ আবাহনী আগামীকাল মুখোমুখি হবে ঢাকায়, বসুন্ধরা আবাসিক এলাকার মাঠে। নিজেদের মাঠে লিগ চ্যাম্পিয়ন হওয়ার উত্সব করতে চায় বসুন্ধরা কিংস। ক্লাব সভাপতি ইমরুল হাসান আগেই জানিয়েছিলেন তারা নিজেদের মাঠে হ্যাটট্রিক শিরোপা জয়ের উত্স করবেন। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানকে মাঠে আসার আমন্ত্রণ জানাবেন। তালিকা করেছেন উত্সবটা রাঙিয়ে তুলতে কী কী করা হবে।

প্রিমিয়ার লিগে উঠেই হ্যাটট্রিক শিরোপা জয় করে তাক লাগিয়েছে এই দলটি। চেয়েছিল ঘরের মাঠে কীভাবে উত্সব করা যায়। সে জন্য চ্যাম্পিয়ন দল বসুন্ধরা কিংস চিঠি দিয়ে এক ম্যাচ আগেই লিগের ট্রফি হাতে তুলে নিতে আগ্রহ দেখিয়েছে। চিঠিতে উল্লেখ করা হয়েছে যদি আগামীকালের ম্যাচে ট্রফি তুলে না দেওয়া হয় তাহলে তারা পরের ম্যাচে ট্রফি গ্রহণ করবে না।

বাফুফে জানিয়েছে তারা নিয়ম অনুসরণ করবে। নিয়মে কী রয়েছে? বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ জানিয়েছেন লিগের শেষ ম্যাচে পুরস্কার তুলে দেওয়া হয়।

বসুন্ধরা কিংস বলছে যেহেতু চ্যাম্পিয়ন এবং রানার্সআপ দল একই মাঠে খেলবে এবং দুই দলের শেষ ম্যাচ ঢাকার বাইরে। তাই সোমবারের ম্যাচে পুরস্কার তুলে দেওয়া হলে ভালো। কারণ এই দিন একটা পরিকল্পনা নিয়ে শিরোপা উত্সবের প্রস্ত্ততি নেবে। নিজেদের ঘরে পুরস্কার গ্রহণের ছবিগুলো ভিন্ন মাত্রা পাবে। ঢাকার বাইরে বসুন্ধরার শেষ খেলা শেখ জামালের বিপক্ষে মুন্সীগঞ্জে। আবাহনীর শেষ খেলা উত্তর বারিধারার বিপক্ষে গোপালগঞ্জে। দুই শহরে ট্রফি বিতরণ করা হবে। কিংসের দাবি, যেহেতু ঢাকায় একই মাঠে দুই দলের খেলা তাই এক দিনে ট্রফি দিলেই তো ঝামেলা থাকে না। ঢাকার বাইরে গিয়ে ট্রফি গ্রহণ করতে গেলে অতিথিদের নিয়ে যাওয়া সাংবাদিকরা যাবে। অর্থ খরচও হবে।

কিংসের পরিষ্কার কথা। যদি সোমবার ঢাকায় বসুন্ধরা-আবাহনী ম্যাচে পুরস্কার না দেওয়া হয় এবং ঢাকার বাইরে শেষ ম্যাচে পুরস্কার দেওয়া হলে বসুন্ধরা কিংস সেই পুরস্কার গ্রহণ করবে না। এ ব্যাপারে আবু নাইম সোহাগ বলেন, ‘বসুন্ধরার মাঠে পুরস্কার দেওয়ার পরিকল্পনা নেই। লিগের শেষ ম্যাচেই পুরস্কার তুলে দেওয়া হয়।’ আবাহনীর ম্যানেজার সত্যজিত্ দাস রূপু বলেন, ‘ফেডারেশন সচরাচর যেভাবে পুরস্কার দেয় সেভাবে দেবে। এটা নিয়ে আমাদের কোনো কথা নেই। যেখানে দেবে সেখানেই ট্রফি নেবে আবাহনী।’ 

ইত্তেফাক/টিএ