শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

লেভার কাপ

একই দলে টেনিসের ‘বিগ ফোর’

আপডেট : ২৫ জুলাই ২০২২, ১০:৩৭

রজার ফেদেরার, রাফায়েল নাদাল, নোভাক জোকোভিচ এবং অ্যান্ডি মারে। বর্তমান সময়ে টেনিসের চার শীর্ষ খেলোয়াড়। ইউরোপেরও মূল টেনিস তারকা তারা।

সাধারণ বিশ্বের নানা প্রান্তে কোর্টে পরস্পরের বিপক্ষে লড়ে থাকেন এই চতুষ্টয়। এবার তাদের দেখা যাবে একই দলে। কাঁধে কাঁধ মিলিয়ে তারা নিজেদের দল টিম ইউরোপকে জেতাতে লড়বেন।

অস্ট্রেলিয়ান টেনিস কিংবদন্তি রড লেভারের নামে আয়োজিত তিন দিনের টুর্নামেন্টে ইউরোপের শীর্ষ ছয় খেলোয়াড় লড়বে রেস্ট অব দ্য ওয়ার্ল্ড দলের ছয় জনের বিপক্ষে। যেখানে টিম ইউরোপের হয়ে খেলবেন ফেদেরার, নাদাল, জোকোভিচ ও মারে। লন্ডনে অনুষ্ঠিত হবে লেভার কাপ। ‘বিগ ফোরকে নিয়ে আগামী ২৩ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত লেভার কাপের পঞ্চম আসর অনুষ্ঠিত হবে। সর্বশেষ খেলোয়াড় হিসেবে যুক্ত হয়েছেন জোকোভিচ। ৩৫ বছর বয়সী এই সার্বিয়ান তারকা যোগ দেওয়ায় বেড়ে গেছে টুর্নামেন্টের আকর্ষণ। এবার টিম ইউরোপের নেতৃত্ব দেবেন সাবেক সুইডিশ টেনিস তারকা বিওন বর্গ। এর আগে সবকটি আসরেই জয়ী হয়েছে টিম ইউরোপ।

এক বিবৃতিতে জোকোভিচ বলেছেন, ‘৬ই একটি প্রতিযোগিতায় সাধারণত রাফা, রজার কিংবা অ্যান্ডির সঙ্গে আমার কোনো প্রতিদ্বন্দ্বিতা থাকে না। যদিও তিনজনই আমার দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী। টেনিসের ইতিহাসে আরও একটি মাইলফলক যোগ হতে যাচ্ছে।’

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন