বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রোমে বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদের পরিচিতি সভা অনুষ্ঠিত

আপডেট : ২৫ জুলাই ২০২২, ২২:৪৪

প্রবাসী বাংলাদেশিরা দেশে ও প্রবাসে বিভিন্ন সমস্যায় জর্জরিত থাকে, আর এই সমস্যা ও তাদের অধিকার আদায়ের লক্ষে ইতালির রাজধানী রোমে বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদের একটি বর্ণাঢ্য পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। রোমের স্থানীয় একটি হল রুমে আয়োজিত এই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মো. শামীম আহসান। 

সংগঠনের সভাপতি অলি উদ্দিন শামীমের সভাপতিত্বে সভাটি পরিচালনা করেন সুস্মিতা সুলতানা। শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী মনোয়ার ক্লার্ক। বিশেষ অতিথি ছিলেন  দূতাবাসের প্রথম সচিব (শ্রম কল্যাণ) আসিফ আনাম  সিদ্দিকী, বাংলাদেশ সেন্টার লন্ডন এর সিনিয়র চেয়ারম্যান, জালালাবাদ এসোসিয়েশন ইউকের সভাপতি মুহিবুর রহমান মুহিব, জালালাবাদ এসোসিয়েশন আমেরিকার সভাপতি ও বাংলাদেশি আমেরিকান এসোসিয়েশনের সাবেক সভাপতি মইনুল হক চৌধুরী হেলাল, বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদ এর উপদেষ্টা  মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান, সংগঠনের উপদেষ্টা ও বাংলাদেশ সমিতি ইতালির সাবেক সভাপতি নুরে আলম সিদ্দিকী বাচ্চু, সংগঠনের সিনিয়র সহ সভাপতি জয়নাল আবেদীন হাজারী, মহিলা সমাজ কল্যাণ সমিতি ইতালির সভাপতি লায়লা শাহ্, মহিলা সংস্থা ইতালির সাধারণ সম্পাদিকা সৈয়দা আরিফা। 

প্রধান অতিথি রাষ্ট্রদূত মো. শামীম আহসান বলেন, প্রবাসীরা আমাদের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি কাজেই প্রবাসীদের সকল সেবা প্রদানের লক্ষে প্রবাসী কল্যাণ মন্ত্রানালয়ের বিভিন্ন ধরনের কার্যক্রম রয়েছে। তিনি প্রতিটি প্রবাসীদের ওয়েজ অর্নাজ কল্যাণ বোর্ডের সদস্য হবার আহ্বান জানান।

এছাড়া আরও উপস্থিত ছিলেন জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ ইতালি, মানিকগঞ্জ জেলা সমিতি, পাবনা জেলা সমিতি, সেন্তোসেল্লে ঐক্য পরিষদ, রোম বিডি স্পোটিং ক্লাব ইতালি সহ ইতালীর বিভিন্ন সামাজিক রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ। 

ইত্তেফাক/ইআ