শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সেরে উঠেছেন বাইডেন, শুরু করবেন জিমে যাওয়া

আপডেট : ২৭ জুলাই ২০২২, ১৮:১২

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন মঙ্গলবার পঞ্চম-দিনের মতো আইসোলেশনে ছিলেন। তিনি প্রায় সেরে উঠেছেন। করোনার সকল উপসর্গ চলে গেছে বলে জানিয়েছেন তার ডাক্তার ‘ও কন্নর’। তিনি বলেন, তার করোনার উপসর্গ প্রায় সম্পূর্ণভাবে চলে গেছে। এন্টি ভাইরাল ঔষধ পেক্সলোভিড’র পাঁচদিনের কোর্স তিনি শেষ করেছেন।

ডাক্তার ও কন্নর আরও বলেন, করোনার রেজাল্ট নেগেটিভ আসলেই তার আইসোলেশন শেষ হবে। জিমে পুনরায় শারীরিক ব্যায়াম শুরুর জন্য তিনি যথেষ্ট ভালো বোধ করছেন। বাইডেন ব্যায়াম শুরু করতে চেয়েছিলেন বলে জানিয়েছেন প্রেস সেক্রেটারি কারিন জ্যাঁ পিয়েরে।

সুস্থ অবস্থায় বাইডেন প্রতি সকালেই মর্নিং ওয়াকে বেরিয়ে যেতেন। এছাড়া সপ্তাহান্তে তার নিজ বাড়ি দিলওয়ারে তিনি সাইকেলও চালাতেন। গত সপ্তাহে বাইডেনের শরীরে করোনা পজিটিভ শনাক্তের ঘোষণা দেয়া হয়। এর পর থেকে তিনি আইসোলেশনে রয়েছেন।

করোনার কারণে তার অভ্যন্তরীণ ভ্রমণ পরিকল্পনা বাতিল এবং হোয়াইট হাউসে তার কর্মঘন্টা কমিয়ে আনা হয়। তবে হোয়াইট হাউসের স্টাফদের দাবি, তিনি পূর্ণ সময়ই তার দায়িত্ব পালন করেছেন।

আশা করা হচ্ছে চলতি সপ্তাহেই তিনি সরাসরি কাজে ফিরবেন। করোনা আক্রান্তের এ সময়ে তিনি সব কাজ ভার্চুয়ালি চালিয়ে যাচ্ছেন।

মঙ্গলবার মধ্যরাতে রায়ের পর সাংবাদিকদের তথ্য বিষয়ক কেন্দ্রীয় মন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব বলেন, এই সিদ্ধান্ত জনগণ মেনে নেয়নি৷ জোটের শরিকদের সঙ্গে কথা বলে ভবিষ্যতের কর্মসূচি ঠিক করব৷ বিশ্ববাজারে জ্বালানির মূল্যবৃদ্ধি, রাজনৈতিক অস্থিরতা, মুদ্রার অবমূল্যায়নে বিপর্যস্ত পাকিস্তানের অর্থনীতি৷ 

গত ১৩ বছরের মধ্যে সবচেয়ে বেশি মূল্যস্ফীতিতে জীবনযাত্রার ব্যয় মেটাতে নাজেহাল সাধারণ নাগরিক৷ এবার ইমরান ও তার বিরোধীদের মধ্যে ক্ষমতার দড়ি টানাটানির প্রভাবও পড়ছে ২০ কোটি জনসংখ্যার দেশটির অর্থনীতিতে৷

ইত্তেফাক/এএইচপি