শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ঠাকুরগাঁওয়ে শিশু নিহতের ঘটনায় তদন্ত কমিটি

আপডেট : ২৮ জুলাই ২০২২, ১১:১৫

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় ইউপি নির্বাচনের ফল গণনার সময় দুপক্ষের উত্তেজনার মধ্যে পুলিশের গুলিতে সুরাইয়া আক্তার নামে এক শিশুর মৃত্যুর ঘটনায় ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। জেলা পুলিশ সুপার কমিটি গঠন করার বিষয়টি নিশ্চিত করেন। কমিটি এক সপ্তাহের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দেবে।

নিহত শিশুর মা মিনারা বেগম বলেন, আমি মেয়েকে নিয়ে বাড়ির পাশের গলিতে দাঁড়িয়ে ছিলাম। এ সময় পুলিশের গুলি আমার মেয়ের মাথায় এসে লাগে। গুলিতে তার মাথার খুলি ছিন্ন-ভিন্ন হয়ে যায়। 

জেলা পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন বলেন, বুধবার (২৭ জুলাই) সন্ধ্যা ৭ টার দিকে উপজেলার বাচোর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ভাংবাড়ি ভিএফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে ভোট গ্রহণ শেষে ফলাফল ঘোষণা করে তারা কেন্দ্র ত্যাগ করছিলেন। এ সময় পরাজিত মেম্বার প্রার্থীর লোকজন আমাদের মোবাইল টিম ও সদর সার্কেলের ওপর হামলা চালায়। পরিস্থিতি দ্রুত অবনতি হয়ে যায়। আমাদের ওপর তারা ইট-পাটকেল নিক্ষেপ করা শুরু করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠি চার্জ করে। এতে পরিবেশ আরও খারাপ হওয়ায় জানমালের রক্ষার্থে পুলিশ ৪ রাউন্ড রাবার বুলেট ছুড়ে। আমাদের দুজন পুলিশ সদস্য আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন।
তিনি আরও বলেন, এ ঘটনায় আট মাস বয়সী শিশু মারা যায়। কীভাবে মারা গেল এটি এখনো জানা যায়নি। এর জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মাহবুবুর রহমান বলেন, বিষয়টি দুঃখজনক। সুষ্ঠু তদন্তের জন্য আমরা তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছি। এক সপ্তাহের মধ্যে তারা তদন্ত রিপোর্ট জমা দেবেন।

ইত্তেফাক/ইউবি