শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

লোহাগাড়ায় ২০ হাজার ৬৯০ প্যাকেট বিদেশি সিগারেট জব্দ, আটক ২

আপডেট : ২৯ জুলাই ২০২২, ১৬:০৬

চট্টগ্রামের লোহাগাড়ায় বৃহস্পতিবার রাতে কাভার্ডভ্যান যোগে সিগারেট পাচারকালে ২ পাচারকারীকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ১৬ বস্তা সিগারেট ও ব্যবহৃত একটি কাভার্ডভ্যান জব্দ করা হয়েছে।

আটককৃতরা হলেন- যশোর জেলার কাশিমপুর নুরপুর এলাকার কোবাদ আলীর পুত্র আরব আলী (২৮) এবং ফেনীর পরশুনাম উপজেলার নবাব বাজার এলাকার সিরাজ মিয়ার পুত্র আনিস হোসেন সাগর (১৯)।

এ ব্যাপারে লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আতিকুর রহমান সাংবাদিকদেরকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে এসআই মোজাম্মেল হকের নেতৃত্বে পুলিশের একটি টিম উপজেলা সদরস্থ ভূমি অফিসের সামনে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে কাভার্ডভ্যান গাড়ি তল্লাশি চালিয়ে ২ জনকে আটকসহ অবৈধ আমদানি নিষিদ্ধ ১৬ বস্তা বিদেশি সিগারেট জব্দ করে। বস্তার ভেতর ২ হাজার ৬৯ কার্টন থেকে ২০ হাজার ৬৯০ প্যাকেটে সিগারেট জব্দ করা হয়। যার মধ্যে ৪১ লক্ষ ১৩ হাজার ৮০০ শলা বিদেশি সিগারেট রয়েছে। জব্দকৃত সিগারেটের আনুমানিক মূল্য ৪১ লক্ষ ৩৮ হাজার টাকা হবে বলে তিনি জানান। 

তিনি আরও জানান, অবৈধ ভাবে নিষিদ্ধ আমদানিকৃত সিগারেট বাংলাদেশে শুল্ক ফাঁকি দিয়ে কাভার্ডভ্যানে পাচার করছিল। আটককৃতদের বিরুদ্ধে থানায় মামলা  হয়েছে। শুক্রবার (২৯ জুলাই) সকালে তাদেরকে চট্টগ্রাম আদালতে প্রেরণ করা হয়েছে।

ইত্তেফাক/এমএএম