মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মেক্সিকোতে পরিত্যক্ত ট্রাক থেকে ৯৪ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার

আপডেট : ৩০ জুলাই ২০২২, ১১:৫১

মেক্সিকোর ভেরাক্রুজ উপকূলীয় রাজ্যের একটি হাইওয়েতে পরিত্যক্ত একটি ট্রাকের ভেতর থেকে ৯৪ অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ওয়াশিংটন পোস্ট।

কর্তৃপক্ষ জানিয়েছে, যে ট্রাকে অভিবাসপ্রত্যাশীরা ছিলেন, সেটিতে অক্সিজেন সংকট দেখা দেয়। কেউ কেউ ট্রাকে গর্ত করে আবার অনেকে ছাদ ভেঙে বেরিয়ে আসেন।

রাজ্যের অভিবাসী দফতরের প্রধান কার্লোস এনরিক এসকালান্তে জানান, বৃহস্পতিবার (২৮ জুলাই) ৯৪ অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করা হয়। তাদের মধ্যে যারা ট্রাক ভেঙে বেরিয়ে আসেন, অনেকেই আহত ছিলেন। ছাদ ভেঙে পালানোর সময় লাফ দিয়ে অনেকেই হাড়-গোড় ভেঙেছেন। তবে কারও মৃত্যু হয়নি।

দ্য ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয়রা ট্রাকে থাকা অভিবাসনপ্রত্যাশীদের চিৎকার শোনেন। তারা এগিয়ে গিয়ে ভুক্তভোগীদের সহায়তা করেন। ট্রাকের ভেতরে যারা ছিলেন, তাদের বের করে নিয়ে আসেন স্থানীয়রা। পরবর্তীতে ঘটনাস্থলে অভিযান চালিয়ে আটকে পড়া ৯৪ জনকে উদ্ধার করে পুলিশ।

আটকে পড়ারা গুয়াতেমালা, হন্ডুরাস ও এল সালভাদর থেকে এসেছিলেন। তাদের অভিবাসন কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে। পালিয়ে যাওয়া পাচারকারী এবং অভিবাসনপ্রত্যাশীদের আটকে অভিযান চালাচ্ছে মেক্সিকো পুলিশ।

ইত্তেফাক/টিআর