শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আমিরাতে বন্যায় ৭ প্রবাসীর মৃত্যু

আপডেট : ৩০ জুলাই ২০২২, ১২:৫৯

বিরল এক প্রাকৃতিক ঘটনায় বৃহস্পতিবার পুরো সংযুক্ত আরব আমিরাত ও প্রতিবেশী কাতারজুড়ে ভারি বৃষ্টি হয়। এতে বহু এলাকায় রাস্তা, ঘরবাড়ি ডুবে যায়। বহু লোক হোটেলে আশ্রয় নিতে বাধ্য হন।

সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, দেশজুড়ে সাম্প্রতিক বন্যার পর সাত জন প্রবাসীকে মৃত অবস্থায় পাওয়া গেছে। মৃতরা সবাই এশিয়া মহাদেশের লোক বলে শুক্রবার (২৯ জুলাই) জানিয়েছে তারা। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

টুইটারে মন্ত্রণালয় জানিয়েছে, বন্যায় নিখোঁজ একজন প্রবাসী এশীয়কে মৃত পাওয়ার পর থেকে মৃতের সংখ্যা হালনাগাদ করতে শুরু করেছে তারা। বন্যায় রাস আল খাইমাহ, শারজাহ ও ফুজাইরাহ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে, ফিল্ড ইউনিটগুলো এখনো এসব আমিরাতে উদ্ধার অভিযান চালাচ্ছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে আসা বেশ কয়েকটি ভিডিওতে শারজাহ ও ফুজাইরাহ থেকে লোকজনকে উদ্ধার করতে দেখা গেছে। পাহাড়ি এলাকা ও উপত্যকা বেষ্টিত ফুজাইরাহে ক্ষয়ক্ষতি সবচেয়ে বেশি হয়েছে বলে কয়েকটি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে আসা বেশ কয়েকটি ভিডিওতে শারজাহ ও ফুজাইরাহ থেকে লোকজনকে উদ্ধার করতে দেখা গেছে।

পাহাড়ি এলাকা ও উপত্যকা বেষ্টিত ফুজাইরাহে ক্ষয়ক্ষতি সবচেয়ে বেশি হয়েছে বলে কয়েকটি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে।

ইত্তেফাক/টিআর