বুধবার, ১৭ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বন্যায় পোষ্য কুকুরের জীবন বাঁচিয়ে প্রশংসায় ভাসছেন কিশোরী 

আপডেট : ৩০ জুলাই ২০২২, ১৭:৩৬

যুক্তরাষ্ট্রের কেন্টাকির অ্যাপলাচিয়া অঞ্চলে ভয়াবহ বন্যায় অন্তত ১৯ জনের প্রাণহানি ঘটেছে। এটি ওই অঞ্চলে কয়েক দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ বন্যা বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে। এর মধ্যে একটি ঘটনা দেশটির সামাজিক মাধ্যমে আলোড়ন সৃষ্টি করেছে। 

খবরে বলা হয়েছে, কেন্টাকি অঞ্চলে যখন বন্যার পানিতে থইথই। নিজের জীবন বাঁচাতেই অনেকে হিমশিম খাচ্ছে। এরমধ্যে ওই অঞ্চলের এক কিশোরী নিজের জীবন অনেকটা বাজি রেখে তার পোষ্য কুকুরের জীবন বাঁচিয়েছে। ওই ঘটনার একটি ছবি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। তাতে ওই কিশোরী ও তার পোষা কুকুরকে একটি বাড়ির ছাদের ওপরে দেখা গেছে। আর বাড়ির চতুরপাশে ছিল পানি আর পানি।  

সিএনএন বলছে, অ্যাডামস নামক এক কিশোরী (১৭) তার বিশ্বস্ত সঙ্গী পোষ্য কুকুর স্যান্ডির সঙ্গে তার বাড়িতে একা ছিলেন। কুরটিকে তিনি ছোটবেলা থেকেই পালছিলেন। 
একদিন রাতে মশুলধারে বৃষ্টির কারণে দ্রুত ড্রেনগুলা পানিতে ভর্তি হয়ে উপচে পড়ে যায় ও রান্নাঘরের টাইলস দিয়ে পানি ঢুকতে থাকে। কিছুক্ষণের মধ্যেই তার ঘর পানিতে পূর্ণ হয়ে ওঠে। 

সিএনএনকে ওই কিশোরী বলেন, 'আমি যতদূর দেখতে পাই শুধু পানি আর পানি।  আমি পুরো আতঙ্কের মধ্যে ছিলাম।' সেসময় তিনি শুধু বন্যার পানি থেকে বাঁচার জন্য একা পালিয়ে যাননি। সঙ্গে করে নেন তার পোষ্য কুকুরকে। 

খবরে বলা হয়েছে, তিনি কুকুরটিকে একটি ভাসমান পাত্রে রেখে, পাশের ছাদে সাঁতার কেটে উঠে পড়েন। এমনে স্যান্ডিকেও বাঁচাতে সক্ষম হন। উদ্ধারকারীদের উদ্ধার করতে আসার আগ পর্যন্ত তিনি কুকুরসহ কয়েক ঘণ্টা ছাদেই অপেক্ষা করেছিলেন।

ওই কিশোরীর বাবা একটি ছবি সামাজিক মাধ্যমে শেয়ার করে বলেন, ‘আমার মেয়ে আজ রাতে নিরাপদে আছে। সে তার কুকুরটিকে একটি পাত্রে রেখে বাঁচায়। ওই পোস্টটি ফেসবুকে এখন পর্যন্ত ১০ হাজার লাইক এবং প্রায় ১৮ হাজার শেয়ার পেয়েছে।

অসংখ্য ব্যবহারকারী কিশোরীর সাহসিকতার প্রশংসা করে ভাসাচ্ছেন। 

 

 

ইত্তেফাক/এসআর