বুধবার, ১৭ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

অক্টোবরে হবে বাংলাদেশ হেয়ার অ্যান্ড বিউটি এক্সপো 

আপডেট : ৩০ জুলাই ২০২২, ১৯:১১

আগামী অক্টোবরে (২০-২২ তারিখ) তিন দিন ব্যাপী রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি অব বসুন্ধরাতে (আইসিসিবি) শুরু হতে যাচ্ছে ‘বাংলাদেশ হেয়ার অ্যান্ড বিউটি এক্সপো ২০২২’। 

শনিবার (৩০ জুলাই) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এশিয়ান এক্সপো অ্যান্ড কনফারেন্স ও বিউটি সার্ভিসেস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর যৌথ উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মাধ্যমে তা জানানো হয়।  

সংবাদ সম্মেলনে বক্তারা জানায়, বাংলাদেশ হেয়ার অ্যান্ড বিউটি এক্সপোতে এক্সিবিশনে হেয়ার এবং সেলুন পণ্য, প্রসাধনী সামগ্রী, নেইল যত্নের সামগ্রী, স্পা সরঞ্জাম, বিউটি পার্লারের আসবাবপত্র নিত্যনতুন উদ্ভাবিত সরঞ্জাম ও মেশিনারিজ এবং সংশ্লিষ্ট ব্যবসার অটোমেশন এর বিস্তারিত প্রদর্শিত হবে। এছাড়াও চুলের সাজ ও সৌন্দর্য সেবার সাথে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে সম্পৃক্ত বিভিন্ন কোম্পানিগুলো তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে। 

আগামী ২০, ২১ ও ২২ অক্টোবরে অনুষ্ঠিত এই প্রদর্শনী দেশের ক্রমবর্ধমান সৌন্দর্য সেবা ও বিউটি পার্লার শিল্পের উন্নয়নে ও সচেতনতা বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে উপস্থিত অতিথিবৃন্দ জানান।

এশিয়ান এক্সপো এন্ড কনফারেন্স- এর প্রধান নির্বাহী ও প্রতিষ্ঠাতা সৈয়দ মাহাবুবুল আলম জানান, এই প্রদর্শনীটিতে সৌন্দর্য সেবা ও বিউটি পার্লার শিল্পের জন্য নতুন গ্রাহক পরিসেবা তৈরি করবে এবং এই শিল্প সংশ্লিষ্ট সকলকে নতুন প্রযুক্তি সম্পর্কে জানতে সহায়ক ভূমিকা রাখবে বলে আশা করেন।

বিউটি সার্ভিসেস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর সভাপতি, কানিজ আলমাস খান বলেন, সৌন্দর্য ও বিউটি পার্লার সেবা প্রতিষ্ঠানগুলো সরকারকে উচ্চমূল্যে ভ্যাট ও ট্যাক্স প্রদান করে, নারী ক্ষমতায়ন ও নারীদের প্রশিক্ষণের মাধ্যমে এই শিল্পে নিজেদের প্রতিষ্ঠিত করে যা দেশের আর্থসামাজিক প্রেক্ষাপটে বিশেষ ভূমিকা রাখে। প্রদর্শনীটিতে প্রসাধনী উৎপাদন প্রতিষ্ঠানগুলোর সাথে সৌন্দর্য সেবার সংশ্লিষ্টদের একত্রিত এবং যোগাযোগ হওয়ার বিশাল সম্ভাবনার দ্বার উন্মোচন হবে।

হেয়ার স্টাইলিশ ও ইভেন্ট সম্পাদক কাজী কামরুল ইসলাম তিন ব্যাপী এই ট্রেডশো এর, স্টেজ এর অনুষ্ঠানের বিস্তারিত ও কারিগরি সেশনের গুরুত্ব তুলে ধরেন।
প্রেস মিট সেশনটি সঞ্চালনা করেন বিউটি সার্ভিসেস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর যুগ্ম সাধারণ সম্পাদক, শারমিন কচি। এ সময় উপস্থিত ছিলেন বিউটি সার্ভিসেস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর সাধারণ সম্পাদক, সুমনা হাসান।  

বাংলাদেশ হেয়ার অ্যান্ড বিউটি এক্সপো ২০২২ সম্পর্কে বিস্তারিত জানতে, ভিজিট করুন www.hairnbeautyexpo.com।

ইত্তেফাক/এনএ/এআই