শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কেন রোনালদোকে নিতে চায় না ক্লাবগুলো

আপডেট : ৩১ জুলাই ২০২২, ১১:০৮

তবে কি ম্যানচেস্টার ইউনাইটেডেই থাকছেন ক্রিশ্চিয়ানো রোনালদো? গ্রীষ্মকালীন দলবদলে সবচেয়ে বড় আগ্রহটা তাকে ঘিরেই। চ্যাম্পিয়নস লিগ খেলতে চান বলে ইউনাইটেড ছাড়ার গুঞ্জন চাউর হয়েছে। কিন্তু ৩৭ বছর বয়সী ফরোয়ার্ডের কাছ থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে ক্লাবগুলো। বায়ার্ন মিউনিখ, পিএসজি , অ্যাতলেটিকো মাদ্রিদ, চেলসির সঙ্গে যোগাযোগ করেছে তার এজেন্ট জর্জ মেন্ডিস। কিন্তু কেউই ৮১৫ গোলের মালিককে কেনার আগ্রহ প্রকাশ করেনি। প্রশ্ন উঠছে গত ২০ বছর ধরে শীর্ষ পর্যায়ে দাপিয়ে বেড়ানো এই ফুটবলারকে ক্লাবগুলো কেন নিতে চাচ্ছে না। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা এক প্রতিবেদনে তুলে ধরেছে এর পেছনের গল্প।

বায়ার্ন মিউনিখ

জার্মান ক্লাবটি সবার আগে বলেছিল রোনালদো তাদের পরিকল্পনায় নেই। বায়ার্ন মিউনিখের প্রধান নির্বাহী ও কিংবদন্তি গোলরক্ষক অলিভার কান বলেন, ‘ব্যক্তিগতভাবে আমি মনে করি, রোনালদো সর্বকালের অন্যতম সেরা ফুটবলার। তবে প্রশংসা সত্ত্বেও আমরা মনে করি, সেই এই মুহূর্তে আমাদের মতাদর্শের সঙ্গে মানানসই হবে না।’

পিএসজি

নেইমার, লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে পিএসজির ফরোয়ার্ড লাইন-আপকে আগুন বললেও ভুল হবে। সেখানে রোনালদোকে যোগ করলে যেন সোনায় সোহাগা। কিন্তু তা চায়নি ফরাসি ক্লাবটি। লিগ চ্যাম্পিয়ন হয়েও বরখাস্ত করেছে কোচ মরিসিও পচেত্তিনোকে। নতুন কোচ ক্রিস্টোফার গালতিয়েরকে পরিচয় করিয়ে দেওয়ার সময় পিএসজি প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি জানান, তারা দীর্ঘমেয়াদি প্রতিশ্রুতির সন্ধানে রয়েছে এবং তাদের নতুন ধারণা ও পরিকল্পনার সঙ্গে রোনালদো খাপ খাইয়ে নিতে পারবেন না।

চেলসি

ইউনাইটেডের প্রতিদ্বন্দ্বী চেলসিতে যোগ দেওয়ার খুব কাছাকাছিই ছিলেন রোনালদো। ক্লাবটির মালিক টড বয়েলির সঙ্গে বেশ কয়েকবার আলোচনা করতে দেখা গিয়েছে এজেন্ট জর্জ মেন্ডিসকে। কিন্তু কোচ টমাস টুখেলের পছন্দ না হওয়া রোনালদোকে কেনার ভাবনাটা সেখানেই থামিয়ে দেয় ব্লুজরা।

অ্যাতলেটিকো মাদ্রিদ

রোনালদোকে কেনার গুঞ্জন উঠার সঙ্গে সঙ্গেই ক্ষুব্ধ হয়ে পড়েন অ্যাতলেটিকো মাদ্রিদ ভক্তরা। প্রীতি ম্যাচে গিয়ে ‘সিআর সেভেন স্বাগত নয়’ ব্যানার হাতে নিয়ে দাঁড়ায়। পরে অবশ্য সেই গুঞ্জন সত্যিতে রূপ নেয়নি। এদিকে গতকাল অ্যাতলেটিকোর বিপক্ষে না খেললে আজ রায়ো ভায়েকানোর বিপক্ষে প্রীতি ম্যাচে খেলবেন রোনালদো। সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি লেখেন, ‘রবিবার রাজা খেলতে নামছে।’ 

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

আর্জেন্টিনার বিপক্ষে স্থগিত হওয়া ম্যাচ খেলবে না ব্রাজিল

অভিষেকে জোড়া গোল হাল্যান্ডের

প্রীতি ম্যাচে  জুভেন্টাসের জালে অ্যাথলেটিকোর ৪ গোল

বার্সা ছাড়লেন ব্রাজিলিয়ান গোলরক্ষক নেটো

এ সম্পর্কিত আরও পড়ুন

ম্যানইউর হয়ে মৌসুম শুরু করতে ‘প্রস্তুত’ রোনাল্ডো

রোনালদোকে পেয়ে খুশি কোচ

নাইট ক্লাবে যেতে পারবেন না মেসিরা!

ইউরোপের তিন লিগ শুরু আজ