শনিবার, ২০ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নারী সাফের একই গ্রুপে বাংলাদেশ-ভারত

আপডেট : ৩১ জুলাই ২০২২, ১২:০৩

নারী সাফ চ্যাম্পিয়নশিপের পাঁচ আসরে প্রতিটি শিরোপাই গিয়েছে ভারতের ঘরে। নতুন আসরে সেই ভারতের সঙ্গে একই গ্রুপে খেলবে বাংলাদেশ। সাত দলের অংশগ্রহণে আগামী ৬ থেকে ১৯ সেপ্টেম্বর নেপালের কাঠমান্ডুতে অনুষ্ঠিত হবে নারী সাফ চ্যাম্পিয়নশিপ। গতকাল এর ড্র অনুষ্ঠিত হয় বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে)।

গ্রুপ ‘এ’ তে বাংলাদেশ-ভারত ছাড়াও রয়েছে মালদ্বীপ ও পাকিস্তান। গ্রুপ ‘বি’ তে নেপালের সঙ্গী শ্রীলঙ্কা ও ভুটান। দুই বছরের বেশি সময় ফিফা থেকে নিষেধাজ্ঞা কাটিয়ে আবারও আন্তর্জাতিক ফুটবলে ফিরছে পাকিস্তান। নারী সাফে দল পাঠালেও শ্রীলঙ্কার কলম্বোতে অনুষ্ঠেয় ছেলেদের অনূর্ধ্ব-১৭ সাফ চ্যাম্পিয়নশিপে খেলবে না তারা। একই দিনে এই টুর্নামেন্টেরও ড্র অনুষ্ঠিত হয়। গ্রুপ ‘এ’তে পড়েছে বাংলাদেশের নাম। যেখানে তাদের সঙ্গী শ্রীলঙ্কা ও মালদ্বীপ। অন্য গ্রুপে রয়েছে—ভারত, নেপাল ও ভুটান।

নারী সাফের এক দিন আগে শুরু হবে অনূর্ধ্ব-১৭ সাফ চ্যাম্পিয়নশিপ। চলবে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত। শ্রীলঙ্কার বর্তমান রাজনৈতিক ও অর্থনৈতিক সংকট নিয়ে অস্হিরতা বিরাজ করলেও টুর্নামেন্ট আয়োজনে আশাবাদী দেশটির ফুটবল ফেডারেশন। গতকাল এ প্রসঙ্গে সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বলেন, ‘তারা এখন পর্যন্ত আয়োজন করবে বলে জানাচ্ছে। আমরা সেটার ওপরই নির্ভর করছি। তবে অন্যদের মতো আমাদের মনেও কিছুটা শঙ্কা আছে।’

ইত্তেফাক/টিএ