বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কাঠগড়ায় অক্ষয়-জ্যাকুলিন!

আপডেট : ০১ আগস্ট ২০২২, ০১:০৮

আসছে দীপাবলিতে মুক্তির তোড়জোর চলছে বহুল আলোচিত ‘রাম সেতু’ সিনেমাটির। বলিউড সুপারস্টার অক্ষয় কুমার-জ্যাকুলিন ফার্নান্দেজ অভিনীত অ্যাকশন-অ্যাডভেঞ্চার সিনেমাটি ঘিরে প্রত্যাশার পাল্লাও অনেক ভারি। তবে মুক্তির আগেই মামলার কবলে পড়ল ‘রাম সেতু’!

জানা গেছে, তথ্য বিকৃতির অভিযোগে বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী সিনেমাটির নির্মাতার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। এমনকি রাম সেতু নিয়ে নির্মিত অন্য একটি সিনেমার বিরুদ্ধেও মামলা করেছেন এই রাজনৈতিক। তার অভিযোগ, পুরাণে বর্ণিত ‘রাম সেতু’র তথ্য ফিল্মে বিকৃত করা হয়েছে। তাই তিনি পরিচালক অভিষেক শর্মা ও ফিল্মের সঙ্গে জড়িত অন্য সদস্যদের বিরুদ্ধে মিথ্যাচার এবং আইন লঙ্ঘনের অভিযোগে মামলা করেছেন। এর আগে জুলাইয়ের শুরুর দিকে একটি টুইটে রাম সেতু নিয়ে প্রযোজনা সংস্থাকে সতর্ক করেছিলেন স্বামী।

লিখেছিলেন, ‘আমাদের সঙ্গে যোগাযোগ করুন। সুপ্রিম কোর্টের আদেশ অমান্য করে রাম সেতুর মাহাত্ম্য চুরি করছেন?’ এই সাংসদ দাবি করেন, তার সঙ্গে এরপরও কেউ যোগাযোগ না করায় রাম সেতু নিয়ে তৈরি দুটি সিনেমাকেই কাঠগড়ায় তুলতে বাধ্য হলেন তিনি।

সুব্রহ্মণ্যম স্বামী লিখেছেন, ‘ক্ষতিপূরণ দাবি করে মামলা রুজু করেছেন আমার সহযোগী সত্য সবরওয়াল। রাম সেতু নিয়ে ভ্রান্ত ধারণা তৈরি করার কারণে অক্ষয় কুমারসহ ছবির কলাকুশলীর বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ আনছি।’ তবে মামলার বিষয়টি নিয়ে এখনও কোনো মন্তব্য করেননি সিনেমাটির নির্মাতা অভিষেক শর্মা, অভিনেতা অক্ষয়, জ্যাকুলিনের কেই-ই!

উল্লেখ্য, আমাজন প্রাইমে মুক্তি পেতে চলা ‘রাম সেতু’ সিনেমায় অক্ষয়-জ্যাকুলিন ফার্নান্দেজ ছাড়া আরও অভিনয় করেছেন নুশরাত ভারুচা, সত্য দেবসহ অনেকে। চলতি বছরের ২৪ অক্টোবর সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন