শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

লিবিয়ায় তেলবাহী ট্যাঙ্কার বিস্ফোরণে ৬ জন নিহত

আপডেট : ০১ আগস্ট ২০২২, ১৯:৪০

লিবিয়ার দক্ষিণপশ্চিমাঞ্চলে সোমবার তেলবাহী একটি ট্যাঙ্কার বিস্ফোরণে কমপক্ষে ছয়জন নিহত এবং আরও অনেকে আহত হয়েছেন। হাসপাতাল সূত্রের বরাত দিয়ে এএফপি এ খবর জানিয়েছে।

বিস্ফোরণের কারণ জানা না গেলেও ভিডিও ফুটেজে দেখা যায়, লিবিয়ার বেন্ত বায়াহ জেলার একটি পেট্রোল স্টেশনে তেল সরবরাহ করতে আসা ওই ট্যাঙ্কারের চারদিকে লোকজন হুমড়ি খেয়ে পড়লে এ বিস্ফোরণ ঘটে। বিকট শব্দে  বিস্ফোরণের পর, মানুষের ভিড়ে সেখানে পদপিষ্ঠের দুর্ঘটনাও ঘটে এবং অনেক গাড়িতে আগুন ধরে যায়। লিবিয়ার দক্ষিণাঞ্চলীয় প্রধান নগরীর সাবহা হাসপাতালের এক কর্মকর্তা জানান, ওই ট্রাক বিস্ফোরণে ছয়জন প্রাণ হারান। 

হাসপাতালের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ ফেসবুকে জানায়, এ দুর্ঘটনায় ৫০ জনের বেশি আহত হয়েছেন। তাদেরকে সাবহা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে ফেসবুক বার্তায় মৃতের সংখ্যা উল্লেখ করা হয়নি।

এদিকে রাজধানী ত্রিপোলির কয়েকশ’ কিলোমিটার দূরে অবস্থিত সাবহা জেলার নিরাপত্তা সূত্র জানায়, আহতদের মধ্যে অনেকের অবস্থা আশংকাজনক। লিবিয়ার অন্তর্বর্তী সরকারের প্রধানমন্ত্রী আব্দুল হামিদ দবিবাহ টুইটার বার্তায় জানান, তার সরকার এ ঘটনা গভীরভাবে পর্যবেক্ষণ করছে।

ইত্তেফাক/জেডএইচডি