শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কর্তৃত্ববাদী সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: জিএম কাদের

আপডেট : ০২ আগস্ট ২০২২, ১০:৪০

জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, আওয়ামী লীগ ও বিএনপি সংবিধানে বারবার পরিবর্তন এনে এক ব্যক্তির হাতে সব ক্ষমতা দিয়েছে। কর্তৃত্ববাদী কোনো সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সংবিধান সংশোধন করতে হবে। সংবিধানে প্রয়োজনীয় সংশোধন করে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টির এখনো অনেক সময় আছে।

সোমবার (১ আগস্ট) তার বনানী কার্যালয়ে জাপায় যোগদান অনুষ্ঠানে এ কথা বলেন।

অবসরপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার সাঈদ আখতার নেওয়াজী জাপা চেয়ারম্যানের হাতে ফুল দিয়ে দলে যোগ দেন। এ সময় তাকে স্বাগত জানিয়ে জি এম কাদের বলেন, দুইটি দলের প্রতিহিংসার রাজনীতির কারণে সাধারণ মানুষের মধ্যে ভীতিকর অবস্থা সৃষ্টি হয়েছে। পরিস্থিতি এমন হয়েছে যে, আগামী নির্বাচনে যেই দল পরাজিত হবে তারাই যেন নিশ্চিহ্ন হয়ে যাবে। এমন বাস্তবতা সুষ্ঠু রাজনৈতিক চর্চার অন্তরায়।

তিনি বলেন, মানুষ নির্বাচনের প্রতি আস্থা হারিয়ে ফেলেছে। দেশের মানুষ এখন আর ভোটকেন্দ্রে যেতে চায় না। নির্বাচনের প্রতি মানুষের আস্থা ফিরিয়ে আনতে হবে। যোগদান অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাপার প্রেসিডিয়াম সদস্য মোস্তফা আল মাহমুদ, পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা ইঞ্জিনিয়ার সিরাজুল হক, দপ্তর সম্পাদক এম এ রাজ্জাক খান প্রমুখ।

সন্দ্বীপে জাপা নেতার বাড়িতে হামলা

জাপার কেন্দ্রীয় নির্বাহী সদস্য, সন্দ্বীপ উপজেলা জাপার সভাপতি ও হরিশপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এম এ ছালামের সন্দ্বীপের বাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। গতকাল এক বিবৃতিতে এই ঘটনার নিন্দা জানিয়ে জাপা চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, রবিবার মধ্যরাতে ২৫-৩০ জনের সন্ত্রাসী বাহিনী যেভাবে হামলা চালিয়েছে তা পৈশাচিক। তিনি হামলায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের মুখোমুখি করার দাবি জানান।

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন

উন্নয়নের নৌকা এখন শ্রীলঙ্কার পথে: জিএম কাদের 

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক আরও শক্তিশালী হবে: জিএম কাদের

দেশে রাজনীতি নেই: জিএম কাদের

বাংলাদেশ ও শ্রীলঙ্কার বাস্তবতা অনেকটাই এক: জি এম কাদের

এ সম্পর্কিত আরও পড়ুন

দেশবাসীকে জাতীয় পার্টি চেয়ারম্যানের ঈদ শুভেচ্ছা

বানভাসি মানুষের কষ্ট লাঘবে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রাখতে হবে: জি এম কাদের

কর্তৃত্ববাদী সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা আছে: জিএম কাদের

জাতীয় পার্টির আমলে দেশে সুশাসন ছিল: জিএম কাদের