মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

যৌন নির্যাতনের শিকার তরুণীর গর্ভের শিশু মারা গেছে

আপডেট : ০২ আগস্ট ২০২২, ১৫:৪৬

মিঠাপুকুরে যৌন নির্যাতনের শিকার প্রতিবন্ধী তরুণীর গর্ভের শিশুটি মারা গেছে। সোমবার (১ আগস্ট) রাত ১১টার দিকে শুকুরেরহাট তিলকপাড়া থেকে মিঠাপুকুর মেডিক্যালে নেওয়ার পথে ওই তরুণীর গর্ভপাত ঘটে এবং শিশুটি মারা যায়। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

মঙ্গলবার (২ আগস্ট) শিশুটির ডিএনএ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে রংপুর ফরেনসিক বিভাগে পাঠানো হয়েছে। এর আগে গত ২৪ জুলাই যৌন নির্যাতনের অভিযোগে ওই প্রতিবন্ধী তরুণীর বাবা বাদী হয়ে মিঠাপুকুর থানায় একটি মামলা দায়ের করলে তাৎক্ষণিকভাবে অভিযুক্ত বাদশা মিয়াকে গ্রেফতার করে পুলিশ।

মিঠাপুকুর থানা পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার চেংমারী ইউনিয়নের পশ্চিম তিলকপাড়া গ্রামের দরিদ্র পরিবারের সন্তান প্রতিবন্ধী তরুণীকে বাড়িতে রেখে পরিবারের লোকজন বাইরে কাজ করতে যান। এই সুযোগে প্রায় মাস সাতেক আগে প্রতিবেশি বাদশা মিয়া ওই প্রতিবন্ধীকে গ্রামের একটি সেচপাম্পের ঘরে নিয়ে ধর্ষণ করেন। কিন্তু, ওই তরুণী ভয়ে কাউকে কিছু বলতে পারেননি। এভাবে কেটে যায় সাত মাস। 

সম্প্রতি তার শারীরিক পরিবর্তন ঘটলে পরিবারের লোকজন বিষয়টি লক্ষ করেন। পরে কিশোরী যৌন নির্যাতনের ঘটনাটি খুলে বলেন। গত ২৪ জুলাই একই গ্রামের ধর্ষক বাদশা মিয়াকে অভিযুক্ত করে ওই প্রতিবন্ধী তরুণীর বাবা লাল মিয়া মিঠাপুকুর থানায় একটি মামলা দায়ের করেন। তাৎক্ষণিকভাবে বাদশা মিয়াকে গ্রেফতার করে পুলিশ।

প্রতিবন্ধী তরুণীর পরিবারের সদস্যরা বলেন, বাদশা মিয়া প্রতিবেশি মানুষ। আমাদের মেয়ের প্রতিবন্ধকতার সুযোগ নিয়ে সে এই ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। আমরা তার কঠিন বিচার চাই।

মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান বলেন, ‘বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। ইতোমধ্যে, অভিযুক্ত ধর্ষক বাদশা মিয়াকে গ্রেফতার করা হয়েছে।’ শিশুটির ডিএনএ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে ফরেনসিক বিভাগে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

ইত্তেফাক/মাহি

এ সম্পর্কিত আরও পড়ুন

সুনামগঞ্জে হত্যামামলায় ১ জনের আমৃত্যু, ৫ জনের যাবজ্জীবন

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নারীরা পেলো ছাগল ও সেলাই মেশিন

রক্সি পেইন্টের কর্মকর্তা হত্যা মামলায় বাপ-ছেলে গ্রেফতার

দুজন খামারি পেলেন ফ্রিজার ভ্যান ও পিকআপ 

এ সম্পর্কিত আরও পড়ুন

বঙ্গমাতার জন্মদিনে অসহায় নারীরা পেলেন সেলাই মেশিন  

সাত মাসে ১৫০০ কেজি ফল বিক্রি করেছেন শহিদুল

মির্জাপুর রিপোর্টার্স ইউনিটিতে ১৪ ইউপি চেয়ারম্যানকে সংবর্ধনা  

মোরেলগঞ্জে আমন বীজ সংকটের আশঙ্কা