রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কল্যাণপুরের সেই পেট্রলপাম্পসহ ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

আপডেট : ০২ আগস্ট ২০২২, ২১:০৫

জ্বালানির পরিমাণ কম দেওয়ায় রাজধানীর কল্যাণপুরের সোহরাব ফিলিং স্টেশনসহ তিন প্রতিষ্ঠানকে ৬ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। মঙ্গলবার (২ আগস্ট) অভিযান চালিয়ে জ্বালানি সরবরাহকারী প্রতিষ্ঠান তিনটিকে জরিমানা করে বিএসটিআই’র ভ্রাম্যমাণ আদালত।

এ সময় সোহরাব ফিলিং স্টেশনকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। এর আগে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে টাকা নিয়েও নির্ধারিত মাপের চেয়ে কম জ্বালানি দেওয়ার অভিযোগ করেন এক ব্যাংক কর্মকর্তা। সোহরাব ছাড়াও কল্যাণপুরের খালেক পাম্পকে ৩ লাখ, রহমান নামে অপর প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

বিএসটিআই’র সহকারী পরিচালক (সিএম) রিয়াজুল হক বলেন, সোহরাব ফিলিং স্টেশনকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাম্পের দুটি ডিজেল ডিস্পোজাল ইউনিট পরিমাপ করে দেখা গেছে, তেল কম দেওয়া হচ্ছে।

ছবি: সংগৃহীত

খালেক পাম্পের দুটি অকটেন ও একটি ডিজেল ইউনিটে তেল কম দেওয়ায় প্রমাণ পাওয়া গেছে। প্রতিষ্ঠানটিকে তিন লাখ টাকা জরিমানা করা হয়। রহমান ফিলিং স্টেশনে একটি অকটেন ইউনিটে তেল কম পাওয়া গেছে। প্রতিষ্ঠানটিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। তিন প্রতিষ্ঠানকে মোট ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে। বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালতের এই অভিযানের নেতৃত্ব দেন প্রতিষ্ঠানটির নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসিব সরকার।

উল্লেখ্য, গতকাল সোমবার ৫০০ টাকার তেল কিনে ৩২০ টাকার তেল পাওয়ায় সোহরাব সার্ভিস স্টেশনের সামনে অবস্থান করেন একটি বেসরকারি ব্যাংকের কর্মকর্তা শেখ ইশতিয়াক আহমেদ। পরে বিষয়টি নিয়ে ভোক্তা অধিদপ্তরে অভিযোগও দিয়েছেন এই প্রতিবাদকারী।

ইত্তেফাক/এনএ/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

চট্টগ্রামে সড়ক ও ফুটপাত দখলমুক্ত রাখতে স্ট্রাইকিং ফোর্স

শোক দিবসের কর্মসূচিতে প্রধানমন্ত্রীর নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা 

বিশেষ সংবাদ

নির্মাণকাজে ধীরগতি, বন্ধ পার্কে ভবঘুরেদের আস্তানা

এটিএম বুথে ছিনতাইকারীর ছুরিকাঘাতে ব্যবসায়ী নিহত

এ সম্পর্কিত আরও পড়ুন

বিএনডিএফ-এর প্রতিষ্ঠাবার্ষিকীতে বার্ষিক সভা অনুষ্ঠিত 

ওসি মনিরুলের সম্পদের অনুসন্ধান চেয়ে দুদকে চিঠি

‘ম্যাট্রিমনি মিডিয়ার ধারণা নতুন হলেও সম্ভাবনাময়’

করোনার টিকা পেলো ৫-১১ বছর বয়সী শিশুরা